ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ঘরজামাইয়ের বিরুদ্ধে গ্রামবাসীর বিক্ষোভ-মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২০, ১৩ মার্চ ২০২২

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মৈত্র বড়হর গ্রামে আব্দুল আলীম নামে এক ঘরজামাইয়ের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে গ্রামবাসী। 

রোববার দুপুরে গ্রামটিতে বিক্ষুব্ধ এলাকাবাসীর আধা ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে সাবেক ইউপি মেম্বর শহিদুল ইসলামের সভাপতিত্বে কৃষক আবুল কালাম আজাদ, মাতব্বর হায়দার আলী, আনোয়ার হোসেন, ঠান্ডু মিয়া, গৃহবধূ বন্যা খাতুন প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, উল্লাপাড়া প্রত্যন্ত আগদিঘল গ্রামের বাসিন্দা সরকারি চাকুরিচ্যুত আব্দুল আলীম গত ৪ বছর আগে দ্বিতীয় বিয়ে করে মৈত্র বড়হরে শ্বশুরবাড়িতে বসবাস করছেন। তিনি নিজেকে প্রশাসনের লোক পরিচয় দিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে নারীর সম্ভ্রমহানীর চেষ্টা থেকে শুরু করে মানুষকে নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। মাঝে-মাঝে নিরাপরাধ মানুষকে মিথ্যা মামলা দিয়েও হয়রানী করছেন। তার কাছে আমরা গ্রামবাসী জিম্মি হয়ে পড়েছি। আমরা তার বিরুদ্ধে সরকারিভাবে দ্রুত ব্যবস্থা নেয়ার পাশাপাশি মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি।

পরে গ্রামের শতাধিক নারী-পুরুষ অভিযুক্ত ঘরজামাই আব্দুল আলীমের বিরুদ্ধে বিক্ষোভ-মিছিল বের করেন।

এদিকে আব্দুল আলীম তার বিরুদ্ধে আনিত অভিযোগের অস্বীকার করে জানান, এই গ্রামের লোকজন আমাদের নানাভাবে অত্যাচার করছে। তাই দোষীদের বিরুদ্ধে মামলা করেছি। মামলা তুলে নেবার জন্য তারা নানাভাবে চাপ দিচ্ছে। তা না মানায় ঐ কর্মসূচি পালন করেছে।

উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবীর জানান, দুই পক্ষের মধ্যে একটি মামলা নিয়ে দ্বন্দ্ব চলছে। এলাকাবাসী মানববন্ধনে যে অভিযোগ করেছেন, তা ক্ষতিয়ে দেখা হবে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি