ঢাকা, বুধবার   ২২ মে ২০২৪

মরা গরুর মাংস বিক্রি, হাতে-নাতে কসাই আটক

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২৬, ১৬ মার্চ ২০২২ | আপডেট: ১৬:৩১, ১৬ মার্চ ২০২২

যশোরের শার্শায় দুই মণ মরা গরুর মাংস বিক্রিকালে হাতে-নাতে কসাইসহ সহযোগিকে আটক করে জনতা। পরে স্থানীয় বাজার কমিটি ১৫ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয় তাদের। 

ঘটনাটি ঘটেছে বুধবার সকালে শার্শা উপজেলার নিজামপুর বাজারে। আটক কসাই সূবর্ণখালী গ্রামের আলী ফকির (৪৩) ও সহযোগি ছোট নিজামপুর গ্রামের শুকুর আলী (৪৮)।

স্থানীয় সূত্রে জানা যায়, নিজামপুর ইউনিয়নের গোড়পাড়া কলোনীপাড়া এলাকায় মাংস বিক্রি করেন ইদ্রিস আলী। বুধবার সকাল ৭টার দিকে অজ্ঞাত স্থান থেকে একটি মরা গরু জবাই করে ওই মাংস বিক্রির জন্য নিয়ে আসেন ইদ্রিস, তার কাছ থেকে পাইকারি ধরে কিনে আনেন আলী ফকির।

তার দোকানের মাংসে দুর্গন্ধযুক্ত ও বিকৃত চেহারার হওয়ায় তা দেখে ক্রেতাদের মাঝে সন্দেহের সৃষ্টি হয়।  এরপর স্থানীয় লোকজন বাজার কমিটি ও স্থানীয় ইউপি সদস্যসহ নেতাকর্মীদের জানান।

স্থানীয় ইউপি সদস্য ইকবাল হোসেন বলেন, সকালে বাজারের কসাই আলী ফকিরের দোকানে মাংস কিনতে যেয়ে দেখি পঁচা। সাথে সাথে দুই মণ মাংসসহ তাদের আটক করা হয়। পরে স্থানীয় নিজামপুর বাজার কমিটি ১৫ হাজার টাকা জরিমানা করে ওই মাংস ডিজেল ঢেলে পুড়িয়ে দেওয়া হয়।

মরা গরুর মাংস স্বীকার করে কসাই আলী ফকির বলেন, আমি গোড়পাড়ার কসাই ইদ্রিস আলীর কাছ থেকে মাংস এনে বিক্রি করে থাকি। আজও তার কাছ থেকেই মাংস এনেছি।

নিজামপুর বাজার কমিটির সভাপতি শাহাজান তরফদার বলেন, আলী কসাই বাইরে থেকে মাংস এনে বাজারে বিক্রি করে থাকেন। সে প্রায়ই এ ধরনের কাজ করে আসছে। আজ বুধবার সকালে মরা গরুর মাংস বিক্রিকালে জনতার হাতে আটক হয়। পরে তাকে ১৫ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়েছে।

গোড়পাড়া পুলিশ ফাঁড়ি ইনচার্জ এসআই আকরাম হোসেন জানান, ঘটনাটি শুনেছিলাম। এ বিষয়ে কেউ কোন অভিযোগ দেয়নি।

এএইচ/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি