ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

নিজ বাড়িতে সাহাবুদ্দীন আহমদের জানাজা সম্পন্ন

নেত্রকোণা প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩৭, ১৯ মার্চ ২০২২

রাষ্ট্রপতি প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদের নিজ বাড়ি নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার পেমই গ্রামে নামাজের জানাজা সম্পন্ন হয়েছে। শনিবার বিকাল ৪টার দিকে নিজ বাড়িতে তার নামাজে জানাজা সম্পন্ন হয়। পরে আবার তার মরদেহ ঢাকায় নিয়ে যাওয়া হয়। 

সাবেক রাষ্ট্রপতি প্রধান বিচারপতি শাহাবুদ্দিন আহমদ ১৯৩০ সালের ১ ফেব্রুয়ারি নেত্রকোনা জেলার কেন্দুয়ায় উপজেলার পাইকুড়া ইউনিয়নের পেমই গ্রামে জন্মগ্রহণ করেন। শনিবার সকালে ৯২ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি মারা যান। তার মৃত্যুতে নিজ গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। 

পুলিশ ও স্বজনদের বরাত দিয়ে জানা যায়, শনিবার দুপুরে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে নিজ গ্রামের বাড়িতে নিয়ে আসা হয় তার মরদেহ। পরে জানাজা শেষে তার মরদেহ ঢাকায় নিয়ে যাওয়া হয়। তার আগে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নেত্রকোণা জেলা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মইন উদ্দিন খন্দকার জানান, তাকে হেলিকপ্টারযোগে প্রথমে কেন্দুয়ায় হেলিপ্যাডে নামানো হয়। পরে ফ্রিজার গাড়ী করে বাড়িতে নিয়ে যাওয়া হয়। পরে গার্ড অব অনার দেয়ার পর  জানাজা শেষে পুনঃরায় ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। গভীর শোক প্রকাশ করেছেন এলাকাবাসীসহ স্বজনরা। তার মত একজন নির্লোভ, নিরহঙ্কারী ব্যক্তির মৃত্যুকে মেনে নিতে পারছেন না এলাকাবাসী। তার বিদেহী আত্মার শান্তি কামনা করছেন স্থানীয়রা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি