ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এমপিকে কটুক্তি করায় উপজেলা চেয়ারম্যানকে অবাঞ্ছিত ঘোষণা

সিরাজগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ০৮:৫৮, ২৮ মার্চ ২০২২

উপজেলা চেয়ারম্যানের  কুশপুত্তলিকা দাহ করছেন বিক্ষুব্ধ কর্মীরা

উপজেলা চেয়ারম্যানের কুশপুত্তলিকা দাহ করছেন বিক্ষুব্ধ কর্মীরা

মহান স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় স্থানীয় এমপি ও আওয়ামী লীগকে কটুক্তি করে বক্তব্য দেয়ায় সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর আজাদ রহমানকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। 

রোববার দুপুরে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ যৌথভাবে প্রতিবাদ কর্মসূচি পালন করে। 

বিক্ষোভকারীরা শাহজাদপুর আদালত চত্বর থেকে উপজেলা পরিষদ চত্বরে এসে আজাদ রহমানের কুশপুত্তলিকা দাহ করে। 

এ সময় শাহজাদপুর উপজেলা যুবলীগের সাবেক আহব্বায়ক রাজিব শেখের সাথে চেয়ারম্যান আজাদ রহমানের সমর্থক হামলাকোলা গ্রামের আলো হাজীর ছেলে আব্দুল মান্নানের মারপিটের ঘটনা ঘটে। 

এতে বিক্ষোভকারীদের মধ্যে আরও উত্তেজনা ছড়িয়ে পড়ে। 

এরপর বিক্ষোভকারীরা উপজেলা চেয়ারম্যান আজাদ রহমানকে শাহজাদপুরে অবাঞ্ছিত ঘোষণা করে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়। 

সেখানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ মহির উদ্দিন, উপজেলা কৃষক লীগের সাবেক আহ্বায়ক হুমায়ুন কবির টিপু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহবুবেব ওয়াহেদ শেখ কাজল, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক রাজিব শেখ প্রমুখ। 

বক্তারা বলেন, গত ২৬ মার্চ শাহজাদপুর হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগকে ‘অমি লীগ’ ও সিরাজগঞ্জ-৬ আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতার নানা কর্মকাণ্ড নিয়ে কটুক্তি করে বক্তব্য রাখেন। 

এতে দলের নেতা-কর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষ ছড়িয়ে পড়ে। এরই জের ধরে প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি চয়ন ইসলাম বলেন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে স্থানীয় এমপি ও আওয়ামী লীগের বিরুদ্ধে বিষোদগার করে বক্তব্য দেওয়া ঠিক হয়নি। তার এ ধরণের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান বলেন, “আমি এ ধরণের কোন বক্তব্য দেইনি। বিরোধীতাকারীরা আমার বক্তব্যকে বিকৃত করে নেতা-কর্মীদের উস্কিয়ে দিয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতা ঢাকায় আওয়ামী লীগের একটি জরুরি মিটিংয়ে থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি। তার একান্ত সচিব তানভীর আহমেদ মিটিংয়ের বিষয়টি নিশ্চিত করেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি