ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে সড়ক অবরোধ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫০, ৩১ মার্চ ২০২২

বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে পোশাক কারখানার শ্রমিকরা। এ সময় চাষাঢ়া থেকে সাইনবোর্ড পর্যন্ত আট কিলোমিটার এলাকায় যানচলাচল বন্ধ হয়ে যায়।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের শিবু মার্কেট এলাকায় রূপসী নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা তিন মাসের বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে। 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রূপসী গার্মেন্টসে প্রায় আড়াই হাজার শ্রমিক কাজ করেন। তবে শ্রমিকদের ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন বকেয়া রেখেছে। ৩০ মার্চ শ্রমিকদের ফেব্রুয়ারি মাসের বেতন দেওয়ার কথা ছিল। কিন্তু বেতন পরিশোধ না করায় ৩১ মার্চ সকাল ১০টার দিকে কারখানার ভেতরে বিক্ষোভ শুরু করে শ্রমিকরা। 

একপর্যায়ে তারা কারখানা থেকে বের হয়ে রাস্তায় নেমে ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। 

খবর পেয়ে থানা ও শিল্প পুলিশের সদস্যরা শ্রমিকদের সড়ক থেকে সড়িয়ে নেয়ার চেষ্টা করে। 

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান জানান, সড়কে যানচলাচল স্বাভাবিক করতে সড়ক থেকে শ্রমিকদের অন্যত্র সরিয়ে নিতে চেষ্টা করছে পুলিশ। এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষকে সমঝোতার জন্য আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলার ব্যবস্থা করা হয়েছে বলে জানান ওসি।

রূপসী গার্মেন্টসের সহকারী উপ-মহাব্যবস্থাপক নাছির উদ্দিন জানান, আগামী সাত দিনের মধ্যে ফেব্রুয়ারি মাসের বকেয়া বেতন পরিশোধ করা হবে। 

তবে, নাছির উদ্দিনের এ প্রস্তাব প্রত্যাখ্যান করে আন্দোলন চালিয়া যাওয়ার ঘোষণা দেয় শ্রমিকরা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি