ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

দৌলতদিয়ায় আটকা পড়েছে শতশত যানবাহন

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৮, ১ এপ্রিল ২০২২

ফেরি সংকট ও অতিরিক্ত চাপে দেশের গুরুত্বপূর্ণ ২১ জেলার প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে শতশত যানবাহন। এরমধ্যে পণ্যবাহি ট্রাকের সংখ্যাই বেশি।

এ সময় ট্রাক গুলোকে ফেরির জন্য সড়কে ঘন্টার পর ঘন্টা এবং কোন কোন সময় এক থেকে দুই দিনও অপেক্ষা করতে হচ্ছে। এছাড়া সময় যাত্রীবাহি যানবাহন গুলোকে ফেরির জন্য কয়েক ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে। ফলে তীব্র গরমে অতিষ্ট হয়ে পড়ছেন যাত্রী চালক ও তার সহকারীরা। এছাড়া রয়েছে গোসল, খাবার ও টয়লেট সমস্যা।

শুক্রবার দুপুর ১টার দিকে দৌলতদিয়া প্রান্তের ঢাকা-খুলনা মহাসড়কের পদ্মার মোড় পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার সড়কে পণ্যবাহি ট্রাক ও অল্পকিছু যাত্রীবাহি যানবাহন সিরিয়ালে রয়েছে। এছাড়া ঘাট এলাকা যানজট মুক্ত রাখতে ঘাট থেকে ১৪ কিলোমিটার দুরের গোয়ালন্দ মোড় সড়কের প্রায় দেড় কিলোমিটার সড়কে পণ্যবাহি ট্রাক সিরিয়ালে রয়েছে।

বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ জানায়, বর্তমানে এরুটে ২০টি ফেরির মধ্যে ছোট বড় ১৮টি ফেরি চলাচল করছে। মূলত অতিরিক্ত যানবাহনের চাপে সিরিয়াল তৈরি হচ্ছে। তবে যাত্রীবাহি ও পচনশীল পণ্যবাহি ট্রাক গুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করছেন বলে জানান তিনি।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি