ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রমজানে পণ্যের দাম স্থিতিশীল রাখতে শ্রীমঙ্গলে অভিযান

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০২, ৪ এপ্রিল ২০২২

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পবিত্র রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়।

সোমবার সকালে শ্রীমঙ্গল নতুনবাজার এলাকায় র‌্যাব-৯ ফোর্সের সহযোগিতায় এ অভিযানের নেতৃত্বদেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন। 

এ সময় তারা উপজেলার নতুনবাজার, সোনার বাংলা রোডসহ বিভিন্ন জায়গায় নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী, লেবু ও তরমুজের পাইকারী ও খুচরা ব্যবসায়ী প্রতিষ্ঠানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন।
                
অভিযানে অতিরিক্ত দামে লেবু বিক্রয়-ক্রয় ও বিক্রয় ভাউচার সংগ্রহ না করা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রি করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে নতুনবাজারের মেসার্স আফরোজা বাণিজ্যনালয়কে ১০ হাজার টাকা, পান্না লাল কৃষি বিতানকে ৪ হাজার টাকা, মাসুম খান ফিড স্টোরকে ২ হাজার টাকা, সুমা ফার্মেসীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
   
অভিযান শেষে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের নায্যমূল্য নিশ্চিতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন সবজি, লেবু ও তরমুজের পাইকারি ব্যবসায়ীদের সাথে আলোচনায় বসেন কর্মকর্তারা। এসময় ব্যবসায়ীদের জাতীয় ভোক্তা অধিকারের আইন মেনে ব্যবসায় পরিচালনা করা জন্য অনুরোধ জানান তারা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি