ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

টিপকাণ্ড নিয়ে আপত্তিকর পোস্ট, পুলিশ পরিদর্শক প্রত্যাহার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭, ৫ এপ্রিল ২০২২

সিলেটের এক পুলিশ কর্মকর্তা ফেসবুক পোস্টে নারীর পোশাক নিয়ে আপত্তিকর মন্তব্য এবং টিপ ইস্যুতে প্রতিবাদকারী পুরুষদের নিয়ে নেতিবাচক কথা বলেছেন। এ ঘটনায় ওই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার রাতে তাকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে নেওয়া হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান।

লিয়াকত আলী নামের ওই পুলিশ কর্মকর্তা সিলেট আদালতে কোর্ট ইন্সপেক্টর পদে কর্মরত ছিলেন।

পুলিশ পরিদর্শক লিয়াকত আলী সোমবার ফেইসবুকে লেখেন “প্রসঙ্গ: টিপ নিয়ে নারীকে হয়রানি। ফালতু ভাবনা: টিপ নিয়ে নারীকে হয়রানি করার প্রতিবাদে অনেক পুরুষ নিজেরাই কপালে টিপ লাগাইয়া প্রতিবাদ জানাচ্ছে। কিন্তু আমি ভবিষ্যৎ ভাবনায় শঙ্কিত।”

বিভিন্ন শহরে অনেক নারী ‘খোলামেলা পোশাক পরে’ চলাফেরা করেন মন্তব্য করে ওই পুলিশ কর্মকর্তা প্রশ্ন করেন, ‘ওইভাবে’ বক্ষবন্ধনী পরার কারণে কোনো নারীকে হয়রানি করা হলে ‘আজকে কপালে টিপ লাগানো প্রতিবাদকারী’ পুরুষরা একইভাবে ‘ব্রা পরে’ প্রতিবাদ করবেন?’

এ ঘটনায় সিলেট জুড়ে উত্তেজনার সৃষ্টি হয়। অবস্থা বেগতিক দেখে ওই পুলিশ কর্মকর্তা নিজের ফেসবুক আইডি থেকে পোস্টটি ডিলিট করে দেন। 

যদিও তার আগেই ওই পোস্ট ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

প্রসঙ্গত, কপালে টিপ পরায় এক পুলিশ সদস্যের হাতে হেনস্তার শিকার হওয়ার কথা জানিয়ে গত শনিবার ঢাকার তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজের প্রভাষক লতা সমদ্দার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। ঢাকাসহ বিভিন্ন স্থানে মানববন্ধন করে প্রতিবাদ জানান অধিকারকর্মীরা। প্রতিবাদ ওঠে সংসদেও। অনেক পুরুষরা নিজেদের কপালে টিপ পরে সেই ছবি ফেইসবুকে দিয়ে প্রতিবাদে শামিল হন। 

শেষ পর্যন্ত ওই পুলিশ কনস্টেবলকে চিহ্নিত করে সাময়িক বরখাস্ত করে পুলিশ কর্তৃযক্ষ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি