ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ধর্মকে অবমাননা করে ফেসবুকে পোস্ট, যুবক আটক

বাগেরহাট প্রতনিধি

প্রকাশিত : ০৮:৩৯, ১২ এপ্রিল ২০২২

বাগেরহাটের মোরেলগঞ্জে ইসলাম ধর্ম ও নবীজি হযরত মোহাম্মদ (সঃ)কে কটুক্তি ও অবমাননা করে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে কৌশিক বিশ্বাস (২৩) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। 

সোমবার (১১ এপ্রিল) রাত সাড়ে দশটার দিকে মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের আমরবুনিয়া গ্রাম থেকে কৌশিককে আটক করা হয়।

আটক কৌশিক বিশ্বাস মোরেলগঞ্জ উপজেলার আমরবুনিয়া গ্রামের রমনী বিশ্বাসের ছেলে। 

তার ব্যবহৃত ফেসবুক আইডি ‘জেহাদি তোষণকারী’তে ইসলাম ধর্ম ও বিশ্ব নবী হযরত মোহাম্মদ (সঃ)কে কটুক্তি ও অবমাননা করে পোস্ট দেয়। বিষয়টি জানাজানি হলে ধর্মীয় অনুভূতিতে আঘাতকারী কৌশিক বিশ্বাসের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লীগণ সোমবার তারাবির নামাজের পূর্বে একটি মিছিল বের করে।  এক পর্যায়ে তার বসত বাড়িতে হামলা ও ভাংচুর করা হয়। 

এদিকে, খবর পেয়ে বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক, মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদুর রহমান, নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম হাওলাদারসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে পৌঁছান।

বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের প্রধান সমন্বয়কারী পুলিশ পরিদর্শক এস এম আশরাফুল আলম বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ রেখেছে। কৌশিক বিশ্বাসকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি