ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে উপহাস, আ’লীগের দুই নেত্রী বহিষ্কার

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ০৯:০৩, ১২ এপ্রিল ২০২২

প্রধানমন্ত্রীকে নিয়ে উপহাস করায় মোংলা পৌর যুব মহিলা লীগের দুই নেত্রীকে বহিষ্কার করা হয়েছে। মোংলা পোর্ট পৌর যুব মহিলা লীগের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয় দলটি। 

বহিষ্কারের বিষয়টি সোমবার মোংলা পৌর শাখার যুব মহিলা লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান হয়।

বহিষ্কৃতরা হলেন, মোংলা পৌর মহিলা লীগের যুগ্ম সম্পাদক সাজিয়া স্বপ্না এবং পৌর যুব মহিলা লীগের সহ-সভাপতি ও সংরক্ষিত নারী কাউন্সিলর শিউলি আকন। এই দুই নেত্রীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় দলীয় পদসহ সদস্য পদ থেকেও তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৮ এপ্রিল যুব মহিলা লীগের মোংলা পৌর শাখার যুগ্ম সম্পাদক সাজিয়া পারভীন স্বপ্না তার ভেরিফাই ফেসবুক আইডি (Swapna Sajia ) থেকে জাতির জনকের কন্যা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে উপহাস করে মিষ্টি কুমড়ার ছবিসহ আপত্তিকর লেখা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেয়া হয়। 

উল্লিখিত পোস্টে মোংলা পৌর যুব মহিলা লীগের সহ-সভাপতি শিউলি আকন উৎসাহমূলক এবং তামাসামূলক মন্তব্য করে গুরুতর অপরাধ করেছেন মর্মে বহিষ্কারাদেশ পত্রে উল্লেখ করেন সভাপতি সুমি লীলা ও সাধারণ সম্পাদক ইস্তুতি সরকার।

এ অপরাধের কারণে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সাজিয়া পারভীন স্বপ্না ও শিউলি আকনকে মোংলা পৌর শাখার যুব মহিলা লীগ থেকে বহিষ্কার এবং তাদের প্রাথমিক দলীয় সদস্য পদ বাতিল করা হলো বলে উল্লেখ করা হয়।

এ বহিস্কারাদেশ বিষয়ে মোংলা পৌর যুব মহিলা লীগের সভাপতি সুমি লীলা বলেন, প্রাধানমন্ত্রীকে নিয়ে উপহাস ও আপত্তিকর পোস্ট করায় মোংলাসহ দেশের অন্যান্য অঞ্চলে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। তাই যুব মহিলা লীগের জরুরি বৈঠকে কমিটির সকল সদস্যদের মতামতের মাধ্যমে এ সিদ্ধান্ত নেয়া হয়। 

তিনি আরও বলেন, মোংলা পৌর যুব মহিলা লীগের দায়িত্বে থাকা অবস্থায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিকে নিয়ে এমন কটুক্তি ও উপহাস দুঃখজনক। এই ব্যবস্থা গ্রহণের মাধ্যমে ভবিষ্যতে কেউ প্রধানমন্ত্রীকে নিয়ে এমন বাজে মন্তব্য করতে আর সাহস পাবে না বলে মন্তব্য করেন তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি