ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

লিবিয়ার মাফিয়াদের হাত থেকে ছেলেকে বাঁচিয়ে আনলেন এক মা (ভিডিও)

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪৮, ১৩ এপ্রিল ২০২২

প্রবল সাহসে বুক বেধে লিবিয়া থেকে ছেলেকে মাফিয়াদের হাত থেকে বাঁচিয়ে আনলেন এক মা। এর আগে ছেলেকে ফিরে পেতে কয়েক দফা দালালদের ২০ লাখ টাকা দিয়েও কাজ হয়নি। শেষ পর্যন্ত নিজেই লিবিয়া গিয়ে উদ্ধার করে দেশে ফিরিয়ে আনেন বুকের ধনকে। সাহসী এই মায়ের দাবি, পাচারকারী দালালচক্রের বিচার।

দেবিদ্বার উপজেলার লিবিয়া প্রবাসী আবুল খায়েরের স্ত্রী শাহিনূর বেগম। প্রায় তিন বছর আগে সংসারে স্বচ্ছলতা আনতে ছেলে ইয়াকুবকেও লিবিয়া পাঠান।

কিছুদিন পর ইয়াকুব আরও রোজগারের আশায় ইতালি যেতে দেশীয় দালালদের খপ্পরে পড়েন। দুই দফা টাকা দিয়ে পথে ধরা পড়েন মাফিয়াদের হাতে।

লিবিয়াপ্রবাসী ভুক্তভোগী ইয়াকুব জানান, “৭২ ঘণ্টা আমরা না খেয়ে ছিলাম। পানিও দিত না। পানির ভেতর পোকা ছিল তাও খেয়েছি। আমার মা আমাকে বিদেশ থেকে উদ্ধার করে আনেন।”

মা শাহিনূর বেগম ছয় মাস ছেলের খবর না পেয়ে পাগলপ্রায়। ছেলেকে ফিরে পেতে কয়েক দফা দালালদের ২০ লাখ টাকাও দেন। তাতেও কোনো কাজ হয়নি। এক পর্যায়ে নিজেই ছুটে যান লিবিয়ায়। তিন মাসের চেষ্টায় ছেলেকে ফিরিয়ে আনেন সাহসী এই মা।

ভুক্তভোগী ইয়াকুবের মা শাহিনূর বেগম বলেন, “মা আমি বেঁছে আছি, তুমি আমাকে বাঁচাতে লিবিয়া পর্যন্ত আইছো। পুত পুত করতে করতে এই দেশ পর্যন্ত আমি এসেছি। তারা বলেছে আজকের মধ্যে যদি তোকে বের করে না নেই তাহলে তোকে কালকে গুলি করে মেরে ফেলবে পুত।”

ইয়াকুব ও তার মায়ের মতো দালাল চক্রের বিচার চান এলাকাবাসীও।

এলাকাবাসী জানান, “উনি একজন নারী হয়ে যে সাহসিকতার পরিচয় দিয়েছেন এটা আসলে প্রশংসনীয়। ওনার ছেলেকে উদ্ধার করে এনেছেন এটা নারীদের সফলতা। এরকম দুর্ঘটনা যাতে আর না হয়, এই জন্য দালালচক্রকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।”

ফাঁদে পড়ে আর যাতে কেউ সর্বস্বান্ত না হয় সেজন্য দালালদের চিহ্নিত করে গ্রেফতারের দাবি স্থানীয়দের।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি