ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সেই রাব্বানী পেল হুইল চেয়ার ও নগদ অর্থ 

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১৮, ১৩ এপ্রিল ২০২২

‘আমি এখন ঘুর‌তে পারবো। বেড়াতে পারবো। আকাশ দেখতে পাবো। আমাকে যারা সাহায্য করলো তাদের জন্য দোয়া করি। তারা যেন অনেকদিন বেঁচে থাকেন।’ হুইল চেয়ার ও নগদ অর্থ পেয়ে আবেগে আপ্লুত হয়ে এই কথাগুলো বললেন রাব্বানী।

গত ৯ এপ্রিল একুশে টেলিভিশন অনলাইনে ‘একটি হুইল চেয়ারের জন্য রাব্বানীর আকুতি’ শিরোনামে একটি খবর প্রকাশিত হবার পর রাব্বানী (১৫) পেলো একটি হুইল চেয়ার ও নগদ অর্থ। 

প্রকাশিত খবর দেখে রাব্বানীকে হুইল চেয়ার প্রদান করে শেরপুরের শ্রীবরদী উপজেলার ব্যবসায়ী সাজেদুল হক। তিনি ঢাকার এস হক ট্রডার্সের স্বত্বাধিকারী। পাশাপাশি শ্রীবরদীর নারী উদ্যোক্তা জেরিন বুটিকের স্বত্বাধিকারী সানজিদা জেরিন নগদ অর্থ প্রদান করেন।

রাব্বানীর বাবা ভ্যানচালক উসমান আলী বলেন, “কি যে উপকার হলো, তা ভাষায় প্রকাশ করতে পারবো না।”

রাব্বানীর মা লাভলী বেগম ব‌লেন, “এখন কয়‌দিন ভালো খাবার নি‌য়ে ছেলটাকে খাওয়া‌তে পারবো। অনেকদিন পর এই টাকা পেয়ে অনেক উপকার হয়েছে।”

হুইলচেয়ার দি‌তে পে‌রে খু‌শি সাজেদুল হক স্মরণ। তি‌নি ব‌লেন, “এমন মানুষদের পাশে থাকার চেষ্টা করবো। যত‌দিন বেঁচে থাক‌বো, তত‌দিন মানু‌ষের সেবা করার ইচ্ছে। প্রতিটা মানুষ হা‌সি-খু‌শি‌তে থাকুক এই প্রত্যাশা।”

সান‌জিদা জে‌রিন ব‌লেন, “প‌রিবা‌রটিকে সহ‌যো‌গিতা কর‌তে পে‌রে খুব ভা‌লো লাগ‌ছে। চেষ্টা কর‌বো আগামীতেও দ‌রিদ্র প‌রিবা‌রের পা‌শে থাক‌তে।”

উল্লেখ, শেরপুরের শ্রীবরদীর সিংগাবরুণা ইউনিয়নের জলঙ্গা মাধবপুর গ্রামের ভ্যানচালক উসমান আলীর ছেলে রাব্বানী (১৫) এক‌টি হুইল‌চেয়ারের জন‌্য সারা‌দিন ঘরের কোণে দিন পার করতে। কারণ, দুই বছর বয়সে হঠাৎ জ্বর উঠে রাব্বানীর। পরবর্তীতে চিকিৎসায় জ্বর ভালো হলেও তার পা দুটি অচেতন হয়ে যায়। 

এভাবেই রাব্বানীর ১৩টি বছর ধরে কাটে ঘরের কোণে। ভ্যানচালক বাবার পক্ষে একটি হুইলচেয়ার কিনে দেওয়া সামর্থ্য ছিল না।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি