ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কুমিল্লার ১৫টি হাট-বাজারে অভিবাসন নিশ্চিতকরণে প্রচারণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৩, ১৬ এপ্রিল ২০২২

নিরাপদ অভিবাসন তথ্য জনসাধারণের দোরগোড়ায় পৌঁছানোর মাধ্যমে এ বিষয়ে ব্যাপক সচেতনতা সৃষ্টির লক্ষে কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস শনিবার (১৬ এপ্রিল) কুমিল্লা জেলার বিভিন্ন হাট-বাজারে প্রচার অভিযান চালিয়েছে।

কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ-এর নেতৃত্বে একটি টীম সকাল ৮টা থেকে তিতাস উপজেলার কড়িকান্দি বাজার, গাজীপুর বাজার ও বাতাকান্দি বাজার, হোমনা উপজেলার ছিনাইয়া বাজার, হোমনা পৌরবাজার, ঘাড়মোড়া বাজার, শ্রীপুর বাজার, ভাষানিয়া ইউনিয়ন পরিষদ, কাশিপুর বাজার ও রঘুনাথপুর বাজার এবং 
মুরাদনগর উপজেলার ধনীরামপুর বাজার ও মুরাদনগর বাজারসহ প্রায় ১৫ টি বাজারে উপস্থিত জনসাধারণের মাঝে মাইকিং-এর মাধ্যমে প্রয়োজনীয় তথ্য সরবরাহ এবং নিরাপদ অভিবাসন সম্পর্কিত বিভিন্ন ধরনের লিফলেট, হ্যান্ডবিল ও পোষ্টার বিতরণ করে। 

উচ্চ অভিবাসন ব্যয় হ্রাস, মানব পাচার প্রতিরোধ, দালালদের দৌরাত্ম্য নিরসন, বৈদেশিক কর্মসংস্থানে স্বচ্ছতা, জবাবদিহিতা আনয়নের লক্ষ্যে এবং সবার মাঝে বৈধ অভিবাসনের তথ্য পৌঁছে দিতে কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস ইউনিয়ন পর্যায়ে হাটবাজার এবং গ্রাম-গঞ্জে সকলের মাঝে নিরাপদ অভিাসনের তথ্য পৌঁছে দিতে কাজ করছে। 

কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ বলেন, গ্রাম অঞ্চল থেকে যত মানুষ বিদেশে কর্মসংস্থান লাভ করে তাদের অধিকাংশই সঠিক তথ্য জানে না। ফলে অন্যের দ্বারা প্রতারিত হবার ঝুঁকি থাকে। তিনি অভিবাসী কর্মী এবং তাদের পরিবারের অধিকার সুরক্ষা ও কল্যাণ নিশ্চিতকরণে সরকারের নানামূখী উদ্যাগের কথা বলেন। তিনি বিদেশ যাওয়ার পূর্বে সবার প্রশিক্ষণ গ্রহণের উপর গুরুত্ব আরোপ করেন।

এমআরসি কাউন্সেলর গোলাম মোস্তফা নিরাপদ অভিবাসনে অভিবাসী তথ্য কেন্দ্র কিভাবে মানুষকে সহযোগিতা করছে তার বিবরণ দেন। এছাড়াও তিনি মানবপাচারের ঝুঁকি মোকাবেলায় সবাইকে সচেতন হবার আহবান জানান। জনশক্তি জরিপ অফিসার তাজুল ইসলাম কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। 

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি