ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

উদ্ধার হওয়া শিশুটি এখন নতুন মায়ের কোলে

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ০৯:২০, ১৮ এপ্রিল ২০২২

শার্শা প্রেসক্লাবের পাশে খড়ের গাদায় ফেলে রেখে যাওয়া একদিন বয়সের শিশুটি প্রশাসনের হস্তক্ষেপে নিঃসন্তান এক দম্পতির কাছে আশ্রয় পেয়েছে। নবজাতক পুত্র সন্তানটিকে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন ওই দম্পতি।

শিশুটিকে পাওয়ার জন্য রোববার ৬ জন নিঃসন্তান দম্পত্তি আবেদন করেন। 

পরে উপজেলা সমাজসেবা কর্মকর্তা, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা, শার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যানের উপস্থিতিতে ওই ৬ জনের ইন্টারভিউ নেওয়া হয়।  আর্থিকভাবে স্বচ্ছল যশোর সদরের রিক্তা খাতুন নামে এক পরিবারের কাছে শিশুটিকে হস্তান্তর করেন সহকারী কমিশনার (ভূমি)।

এসময় শিশুটির নামে ১০ শতক জমির দলিল রেজিস্ট্রি করানোর প্রতিশ্রুতি নেওয়া হয় ওই পরিবারের থেকে। এ বিষয়ে আজ সোমবার দলিল রেজিস্ট্রি হবে মর্মে পরিবারটি মুচলেকা সম্পাদন করে।

শিশুটিকে অভ্যর্থনা জানাতে নতুন বাবা-মার পাশাপাশি দাদা ও নানাও আসেন সেখানে। তাৎক্ষণিকভাবে শিশুটির দাদা তার নাম রাখেন আব্দুর রহিম।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি বলেন, “নতুন মায়ের কোলে যত্নে থাকুক আব্দুর রহিম। আমরা তার সুন্দর ভবিষ্যৎ কামনা করি।”

নবজাতকের নতুন মা রিক্তা খাতুন ১৭ বছর আগে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কিন্তু তাদের সংসারে কোন সন্তান আসেনি। নিঃসন্তান এই দম্পতি নবজাতক পুত্র সন্তানটিকে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন।

রিক্তা খাতুন বলেন, আমার ১৭ বছরের বিবাহিত জীবনে কোন সন্তান আসেনি। মাতৃত্বের স্বাদ আমি কখনও  পায়নি। তবে আজ আমি এই সন্তানকে আপন করে পেয়ে খুব খুশি। 

সেই সাথে তিনি ধন্যবাদ জানান শার্শা প্রশাসনকে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি