ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ওবায়দুল কাদেরকে নিয়ে কটুক্তি, দুই নেতাকে অব্যাহতি

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫০, ১৮ এপ্রিল ২০২২

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং নোয়াখালী-৫ আসনের সংসদ সদস্য ওবায়দুল কাদেরকে নিয়ে কটুক্তি করার অভিযোগে নোয়াখালীর কবিরহাট উপজেলায় আওয়ামী লীগের দুই নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার সকালে এই তথ্য নিশ্চিত করেন কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি। 

এর আগে গত রোববার রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে তাদের অব্যাহতি দেওয়া হয়। একইসঙ্গে তাদেরকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য জেলা কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।

এ বিষয়ে নুরুল আমিন রুমি বলেন, “গত শুক্রবার (১৫ এপ্রিল) কবিরহাট উপজেলার একটি ইফতার ও দোয়া মাহফিলে ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কুরুচিপূর্ণ আচারণ ও কটুক্তিমূলক বক্তব্য প্রদান করেন ধানসিঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান মুনাফ ও চাপরাশিরহাট ইউনিয়ন সাধারণ সম্পাদক হানিফ বিএসসি। যা সংগঠন বিরোধী এবং ওই বক্তব্যে নেতৃবৃন্দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।” 

রোববার ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভা থেকে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান তিনি।

তিনি আরও বলেন, “মন্ত্রীকে নিয়ে কটুক্তিকারি আবদুল মান্নান মুনাফ ও হানিফ বিএসসিকে জেলা আওয়ামী লীগের সম্মতিক্রমে তাদের দলীয় পদ থেকে প্রাথমিক অব্যাহতি দেওয়া হয়েছে। কেন তাদের দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা আগামী ১৫ কার্যদিবসের মধ্যে উপজেলা সভাপতি-সাধারণ সম্পাদক বরাবর কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।”

অন্যথায় দলের গঠনতন্ত্র অনুযায়ী তাদের বিরুদ্ধে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান উপজেলা সভাপতি।
  
আরএমএ/এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি