ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

দুই ভাইকে নির্যাতন: জামিনে বের হয়েই লাশের হুমকি ইউপি সদস্যের

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০৬, ২১ এপ্রিল ২০২২

অভিযুক্ত সুলতান মেম্বারের বিচারের দাবিতে মানববন্ধন

অভিযুক্ত সুলতান মেম্বারের বিচারের দাবিতে মানববন্ধন

দুই ভাইকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় মামলা, হামলা, গুম ও হত্যার আতংকে রয়েছে মোংলার একটি সংখ্যালঘু পরিবার। জামিনে বের হয়েই নির্যাতনের শিকার দুই ভাই বিনোদ ও বিপ্লবের বাবাকে হাত-পা ভেঙ্গে ব্রিজের নিচে লাশ ফেলে দেওয়ার হুমকি দিয়েছেন সুলতান মেম্বার।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) বেলা ১১টায় সুলাতান মেম্বারের বিচারের দাবিতে উপজেলার চাঁদপাই ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। 

এসময় বিক্ষোভকারীরা বলেন, চাঁদপাই ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের মেম্বর সুলতান হাওলাদার একজন ভূমিদস্যু, মামলাবাজ, সন্ত্রাসী বাহিনীর গডফাদার ও মোংলা বন্দরের একজন চিহ্নিত চোরাকারবারি। এলাকায় তার রয়েছে বিশাল একটি সন্ত্রাসী বাহিনী। এই বাহিনী দিয়ে সংখ্যালঘু পরিবারের ওপর নির্যাতন চালায় সে।

এ সময়ে নির্যাতনের শিকার ওই দুই ভাইয়ের বাবা সুভাষ চন্দ্র সরকার কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি বলেন, জামিনে বের হয়েই হাত-পা ভেঙ্গে ব্রিজের নিচে লাশ ফেলে দেওয়ার হুমকি দিয়েছেন সুলতান মেম্বার। 

তিনি বলেন, “এই দেশ থেকে যখন পাকিস্তানকে হঠাতে পেরেছি, সুলতান মেম্বারের মত দু’ একটা রাজাকারও হটাতে পারবো।”

গত শনিবার (১৬ এপ্রিল) ওই মেম্বারের টর্চার সেলে উত্তর কাইনমারি এলাকার সুভাষ চন্দ্র সরকারের দুই ছেলে বিনোদ ও বিপ্লব সরকারকে নির্যাতন করা হয়। পরে এ ঘটনায় মেম্বার সুলতান ও তার ছেলে জাকিরসহ ১৪ জনকে আসামি করে মামলা করেন নির্যাতিতদের বড় ভাই কুমুদ সরকার। 

এর পরদিন সুলতান মেম্বারসহ একাধিক আসামি র‌্যাবের হাতে গ্রেফতার হন। কিন্তু গ্রেফতারের একদিন পরই জামিনে বের হয়ে ভুক্তভোগী সংখ্যালঘু পরিবারকে গুম ও হামলা মামলার হুমকি দেয় বলে অভিযোগ করেন সুভাষ সরকার। 

এর প্রতিবাদে বৃহস্পতিবার বেলা ১১টায় চাঁদপাই ইউনিয়ন পরিষদের সামনে কয়েকশ’ সংখ্যালঘু পরিবার মানববন্ধন করে। তারা প্রধানমন্ত্রীর কাছে সুলতান মেম্বারসহ তার বাহিনীর দৃষ্টান্ত বিচার দাবি করেন।

এ ব্যাপারে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার বলেন, জামিনে বের হয়ে সুলতান মেম্বার ভয়-ভীতিসহ নানা ধরনের হুমকি দেওয়ার ঘটনা শুনেছি। এ ব্যাপারে ১০৭ ধারায় তার বিরুদ্ধে মামলা হয়েছে।

পরবর্তীতে তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ইউএনও।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি