ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নারায়ণগঞ্জে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৬, ২১ এপ্রিল ২০২২

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে আদমজী ইপিজেডের রপ্তানীমুখি পোশাক কারখানা বেকা গার্মেন্ট এন্ড টেক্সটাইলের শ্রমিকরা। 

শনিবার (২১ এপ্রিল) সকাল ১১টার দিকে শিমরাইল-আদমজী সড়ক অবরোধ করে তারা। এসময় শ্রমিকরা প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। এতে সড়কের দুইপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। 

পরে শিল্প পুলিশ ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ জলকামান নিক্ষেপ এবং লাঠিচার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। পরে দুপুর দেড়টায় সড়কে যানবাহান চলাচল স্বাভাবিক হয়।
 
জানা যায়, ওই কারখানায় প্রায় ৮ শতাধিক শ্রমিক কাজ করেন। তাদের কারও দুই মাস আবার কারও তিন মাসের বেতন বকেয়া রয়েছে। ১৮ এপ্রিল বকেয়া বেতন দেয়ার কথা ছিল। কিন্তু তারা পরিশোধ করেনি। যে কারণে শ্রমিকরা বাধ্য হয়ে আজ রাস্তায় নামে।
 
এ বিষয়ে বেপজার জিএম মোহাম্মদ আহসান কবিরের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তার সংযোগ পাওয়া যায়নি৷

নারায়ণগঞ্জ শিল্প পুলিশের (অঞ্চল ৪) পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, তিন মাসের বকেয়া বেতনের দাবিতে বেকা গার্মেন্ট এন্ড টেক্সটাইল শ্রমিকরা সকাল ১১টার দিকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে যানজটের সৃষ্টি হলে শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দিতে বাধ্য হই। শ্রমিকরা যাতে ফের কোনো প্রকার বিশৃঙ্খলা না করতে পারে সেজন্য ইপিজেডে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি