ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আক্কেলপুরের সাবেক মেয়র ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা 

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫৪, ২৬ এপ্রিল ২০২২

জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইনে জয়পুরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আক্কেলপুর পৌরসভার সাবেক মেয়র গোলাম মাহফুজ চৌধুরী এবং তার স্ত্রী কামরুন্নাহার শিমুলের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

সোমবার দুর্নীতি দমন কমিশনের বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর আলম বাদী হয়ে স্বামী-স্ত্রীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন।  

মামলা দায়ের বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের বগুড়া জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান।  

মামলা সূত্রে জানা গেছে, জয়পুরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আক্কেলপুর পৌরসভার সাবেক মেয়র গোলাম মাহফুজ চৌধুরী গত ২০১৯ সালের ৩১ জুলাই বগুড়া দুর্নীতি দমন অফিসে মিথ্যা ও ভিত্তিহীন সম্পদ বিবরণী দাখিল করেন। যেখানে তিনি ১ লাখ ৬৫ হাজার ৮২১ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন করেন। 

এছাড়া অসাধু উপায়ে অর্জিত ও জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণ ৯৯ লাখ ১০ হাজার ৭৯৪ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর অর্জন করে নিজে ভোগ দখলে রেখেছেন। একইসাথে তার স্ত্রী কামরুন্নাহার শিমুলের ৩৬ লাখ ৭ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ ও ১ লাখ ৬৫ হাজার টাকার তথ্য গোপনের প্রমাণ পেয়েছে দুদক।

বিষয়টি দীর্ঘ তদন্ত শেষে অভিযুক্ত গোলাম মাহফুজ চৌধুরী এবং তার স্ত্রী কামরুন্নাহার শিমুলের বিরুদ্ধে গত ১৩ এপ্রিল দুদকের ঢাকাস্থ প্রধান কার্যালয় আইনগত ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। যার প্রেক্ষিতে সোমবার দুদকের সহকারী পরিচালক নূর আলম বগুড়ার দুদক কার্যালয়ের এজাহার দাখিল করলে অন্য সহকারী পরিচালক কামরুজ্জামান ওইদিনই দুদক আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭ (১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২) (৩) ধারায় মামলাটি রুজু করেন।

তবে দুদকের মামলা দায়ের বিষয়টিকে তার বিরুদ্ধে ষড়যন্ত্র উল্লেখ করে গোলাম মাহফুজ চৌধুরী বলেন, “আমি জয়পুরহাট জেলা পরিষদের প্রশাসক পদে প্রতিদ্বন্দ্বিতা করছি। আমার রাজনৈতিক প্রতিপক্ষরা আমাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হেয়প্রতিপন্ন করতে এ মামলা করিয়েছেন। 

তিনি আরও বলেন, হয়রানীমূলক মিথ্যা মামলা দিয়ে আমাকে জনগণের কাছ থেকে দূরে রাখা যাবে না। জয়পুরহাটের অনেক নেতা আছেন যাদের কিছুই ছিল না। অথচ আজ তারা কোটি-কোটি টাকার মালিক, তাদের বিরুদ্ধে কেন মামলা হয় না?

দুদকের উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান বলেন, জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ আর্জন করায় ও ম্যানিলন্ডারিং আইনে গোলাম মাহফুজ চৌধুরী ও তার স্ত্রীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি