ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শিশু রিমন হত্যা: মূল হোতাসহ চারজন গ্রেফতার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ০৯:০৯, ২৬ এপ্রিল ২০২২

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রিমন নামে দশ বছরের একটি শিশুকে ছুরিকাঘাতে হত্যার ঘটনার মূল হোতাসহ চারজনকে গ্রেফতার করেছে পিবিআই। 

সোমবার বিকালে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় পিবিআই কার্যালয়ে জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন। এর আগে রোববার উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

পুলিশ সুপার জানান, সোনারগাঁও উপজেলার নোয়াপাড়া এলাকার বিল্লাল হোসেনের ছেলে দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী রিমনের সাথে গ্রামের সমবয়সী ছেলেদের মধ্যে ঝগড়া হয়। পরে বিষয়টি পারিবারিক বিরোধে রূপ নেয়। এর জের ধরে শিশু রিমনকে হত্যার পরিকল্পনা করে প্রতিপক্ষের লোকজন। 

গত ১৭ এপ্রিল দুপুরে রিমন স্কুল থেকে বাসায় ফিরে বন্ধুদের সাথে খেলতে যায়। পরে বন্ধুরা বাড়িতে ফিরে আসলেও সে নিখোঁজ থাকে। পরিবারের স্বজনরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করলেও তার কোন সন্ধান মেলেনি। 

ঘটনার পরদিন দুপুরে বাড়ির অদূরে একটি ধান ক্ষেত থেকে রক্তাক্ত অবস্থায় রিমনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে সোনারগাঁ থানায় হত্যা মামলা দায়ের করেন। 

পরে পুলিশের পাশাপাশি তদন্ত শুরু করে পিবিআই। প্রযুক্তির সহায়তায় মাত্র চব্বিশ ঘন্টার মধ্যে ঘটনার রহস্য উদঘাটন করে আসামিদের শনাক্ত করতে সক্ষম হন তারা। রোববার সোনারগাঁয়ের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে সরাসরি জড়িত চারজনকে গ্রেফতার করা হয়। 

তাদের মধ্যে একজন হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পূর্ব পরিকল্পনা অনুযায়ী শিশু রিমনকে ধান ক্ষেতে নিয়ে ছুরিকাঘাতে হত্যার কথা স্বীকার করেছে। লাশের ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর দ্রুত সময়ের মধ্যে মামলাটির অভিযোগপত্র আদালতে দাখিল করা হবে বলে জানান পিবিআই পুলিশ সুপার।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি