ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

স্কুল শিক্ষিকার বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৭, ২৭ এপ্রিল ২০২২

ঝালকাঠির নলছিটিতে আলোচিত স্কুল শিক্ষিকা লাভলী আক্তারের বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা দায়ের করা হয়েছে। 

পাওতা গ্রামের মোঃ কাওছার হোসেন মিন্টু মৃধা ঝালকাঠির জেলা বিজ্ঞ সিনিয়র বিশেষ জজ আদালতে দায়ের করেন। মামলা নং-০১/২২।

শুনানী শেষে আদালতের বিচারক মোঃ শহিদুল্লাহ বরিশাল দুর্নীতি দমন কমিশনের পরিচালককে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার কৌশলী অ্যাডভোকেট মোঃ মঞ্জুর হোসেন।

মামলা সূত্রে জানা গেছে, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কুলকাঠি ইউপি চেয়ারম্যান এইচ এম আখতারুজ্জামান বাচ্চুর স্ত্রী লাভলী আক্তার ২০১৫ সালে কুলকাঠি ইউনিয়নের দেলদুয়ার মাধ্যমিক বিদ্যালয়ে কম্পিউটার শিক্ষক পদে যোগদান করেন। ক্ষমতার অপব্যবহার করে বয়স না থাকা সত্বেও চাকরি হাতিয়ে নেন তিনি। 

১৯৯৩ সালে পাওতা মাধ্যমিক বিদ্যালয় থেকে (মানবিক শাখা) তৃতীয় বিভাগে উত্তীর্ণ লাভলীর সার্টিফিকেট অনুযায়ী জন্ম তারিখ ৫ জানুয়ারি ১৯৭৯ইং। পরবর্তীতে সে ইলেন ভুট্টো মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০০৩ সালে ভোকেশনাল শাখা থেকে এসএসসি পাস করেন। সেখানে জন্ম তারিখ উল্লেখ করেন ১ ফেব্রুয়ারি ১৯৮৮ সাল।

লাভলী আক্তার দেলদুয়ার মাধ্যমিক বিদ্যালয় থেকে এমপিওর আওতায় প্রতিমাসে সরকারিভাবে ১৮ হাজার ১৭৭ টাকা বেতন নিচ্ছেন। একাধারে ২০১৫ থেকে ২০১৬ সাল পর্যন্ত উপজেলার ন্যাশনাল সার্ভিস থেকে প্রতি মাসে ৪ হাজার টাকা ও ৮ অক্টোবর ২০২০ তারিখ থেকে বিআরডিবির পল্লী জীবিকায়ন প্রকল্পের চেয়ারম্যান হিসেবে প্রতিমাসে ১২শ’ টাকা করে সরকারি ভাতা গ্রহণ করেন।
 
এ বিষয়ে নলছিটি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারুল আজিম জানান, সনদ জালিয়াতির বিষয়টি তদন্ত স্বাপেক্ষ বিষয়। সরকারি বিধি অনুযায়ী কোন বেসরকারি বিদ্যালয়ের শিক্ষকরা একাধিক চাকরি বা বেতন নিতে পারেননা। তবে ভাতা গ্রহণ বা ব্যবসা করার ক্ষেত্রে কোন আইনগত বাধা নেই।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি