ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের ইফতার ও মে দিবস উদযাপন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২১, ১ মে ২০২২ | আপডেট: ০০:২৯, ২ মে ২০২২

উঠো, জাগো এবং শ্রেয়কে বরণ করো এই শ্লোগানে দীক্ষিত ধারণ করে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের উদ্যোগে ইফতার মাহফিল ও মে দিবস উদযাপিত হয়েছে। এই উপলক্ষে পহেলা মে চট্টগ্রামের সন্দ্বীপে এনাম নাহারে তাজ হোটেলে এই আয়োজন অনুষ্ঠিত হয়। 

এতে সভাপতিত্ব করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি রিদোয়ানুল বারী। এতে প্রধান অতিথি ছিলেন সন্দ্বীপ শিল্পকলা একাডেমির সেক্রেটারী, বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব আবুল কাশেম শিল্পী, বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ সাংবাদিক পরিষদ (বিএসপি)'র সন্দ্বীপ কমিটির সভাপতি ইলিয়াস কামাল বাবু ও কবি নীলাঞ্জন বিদ্যুৎ।

অনুষ্ঠানের প্রারম্ভে ২০ এপ্রিল সন্দ্বীপ নৌ দুর্ঘটনায় নিহত ৪ শিশু, সংগঠনের চট্টগ্রাম শাখার তানজিলা আনিসার মায়ের মাতা, এম আর কলেজ শাখার সাবেক সেক্রেটারি সৌমিত্র সৌরভ এর বাবা এবং সৌরভ নন্দীর বাবার মৃত্যুতে জন্য শোক প্রস্তাব গৃহীত হয়।

ইফতার মাহফিলে সংগঠনের ৪টি কলেজ ও চট্টগ্রাম শাখার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সংগঠনের সদস্য জিহাদ বাবুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম ইউনিটের সভাপতি এস এম শরিফুল আলম সৌরভ, এবি কলেজ শাখার প্রধান সমন্বয়ক জাবেদ হোসেন, সংগঠনের সিনিয়র সভাপতি রিধোয়ানুল বারী, কবি নীলাঞ্জন বিদ্যুৎ, সাংবাদিক ইলিয়াস কামাল বাবু, নাট্যজন আবুল কাশেম শিল্পী। 

এসময় উপস্থিত ছিলেন, এম আর কলেজ শাখার সভাপতি মোহাম্মদ শাকিল, এবি কলেজ শাখার সসিনিয়র সহ- সভাপতি কামরুল হাসান বিপ্লব, এবি কলেজ সদস্য দেলোয়ার হোসেন চট্টগ্রাম শাখার সভাপতি শেখ শরীফুল আলম সৌরভ, এবি কলেজ শাখার সাবেক সেক্রেটারি সাজ্জাদ হোসেন সাজু, এবি কলেজ শাখার ভারপ্রাপ্ত সেক্রেটারি সজীব মজুমদার তূর্য, চট্টগ্রাম শাখার সাংগঠনিক সম্পাদক নাহিম উদ্দিন, চট্টগ্রাম শাখার যুগ্ম সাধারণ সম্পাদক কানাই দেব শুভ, মাসুদ রানা, জাহেদুল ইসলাম রাজীব, জিহাদ, মিলন, তানভীর, জাহেদ, সৈকত,মো. আরমান, হৃদয়, আমজাদ, সাকিল খান সজীব, ইব্রাহিম রাফি,শাহেদুর রহমান আদর, রাব্বি হোসেন নূরনবী, মো. জাবেদ,আব্দুর রহমান, মো পাভেল, ওসামা বিন শামস, মেহেদী হাসান শাকিব, সৈকত সাহা, সুরজিত দাস, বিভিন্ন ইউনিটের অর্ধ-শত নেতৃবৃন্দরা। 

মে দিবসের প্রসঙ্গে সাংবাদিক নেতা ইলিয়াস কামাল বাবু বলেন, মে দিবস প্রসঙ্গ আসলে উপমহাদেশের শ্রমিকনেতা মরহুম কাজী সাঈদের নাম। যিনি এই মাটির কৃতিসন্তান। এই উপমহাদেশের শ্রমিকদের অধিকার আধায়ের লক্ষে যিনি আমৃত্যু সংগ্রাম করেছেন।

উল্লেখ্য, সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন ২০০৭ সালে কাজী ইফতেখারুল আলম তারেকের হাত ধরে প্রতিষ্ঠিত হয়। সংগঠনটি দীর্ঘ যাত্রা পথে সন্দ্বীপে সামাজিক, সাংস্কৃতিক ও মানবিক কাজের মধ্য দিয়ে একটি শোষণমুক্ত বিশ্ব গড়ার জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। সংগঠনটির প্রধান উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক নারীনেত্রী ড. সালেহা কাদের এবং সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আমির হোসেন রিশাদ। এছাড়া সিনিয়র সহ-সভাপতি রিধোয়ানুল বারী দায়িত্ব পালন করে যাচ্ছেন। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি