ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ঐতিহাসিক স্থান পরিদর্শনে নওগাঁয় ট্যুরিস্ট বাস চালু

নওগাঁ প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:২১, ৪ মে ২০২২ | আপডেট: ১৫:৩৫, ৪ মে ২০২২

নওগাঁর ঐতিহাসিক প্রত্নতাত্ত্বিক স্থান সমূহ পরিদর্শনের লক্ষ্যে টুরিস্ট বাস চালু হয়েছে। বুধবার সকাল ৯টায় শহরের মুক্তির মোড়ে এই যাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। 

উদ্বোধনের সময়ে প্রথম দিনের যাত্রীদের রজনীগন্ধার গুচ্ছ দিয়ে শুভেচ্ছা জানান হয়। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এ এম এ মামুন খান চিশতি, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইব্রাহিম, জেলা প্রেসক্লাবের সভাপতি মো. কায়েস উদ্দিন, পরিবহন মালিক গ্রুপের সাধরণ সম্পাদক সৈয়দ মোস্তফা কালিমী বাবুসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং স্থানীয় বিশিষ্ট ব‍্যক্তিবর্গ।
 
উদ্বোধনী আনুষ্ঠানিকতা শেষে ৩৮ আসনের ভ্রমণ বিলাস নামের বাসটি পূর্ণাঙ্গ যাত্রী নিয়ে যাত্রা শুরু করে। বাসটি ধামইরহাট উপজেলায় জাতীয় উদ‍্যান আলতাদিঘী ও জগদ্দল বিহার, বদলগাছি উপজেলার পাহাড়পুর বৌদ্ধ বিহার ও হলুদ বিহার হয়ে নওগাঁ ফিরে আসবে। 

ভ্রমণকারী যাত্রীদের সুযোগ সুবিধার অংশ হিসেবে দুপুরের খাবার ছাড়াও দু’বার চা নাস্তা সরবরাহ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। 

জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান জানান, এই ট্যুরিস্ট বাস চালুর মধ্য দিয়ে কম খরচে ও অতি সহজে ভ্রমণ পিপাসুরা জেলার ঐতিহাসিক স্থানগুলো যেমন পরিদর্শন করতে পারবে। একইভাবে সরকারের রাজস্ব আয়ও বাড়বে পাশাপাশি এসব এলাকার আর্থ সামাজিক উন্নয়নো ঘটবে। 

তিনি আরও বলেন, “পর্যায়ক্রমে জেলার অন্যান্য ঐতিহাসিক স্থান পরিদর্শনেও একইভাবে ট্যুরিস্ট বাস চালু করা হবে।”

আরএমএ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি