ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বলৎকারের অভিযোগে ‘সবুজ বাংলাদেশ’র দুই নেতা আটক

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪৭, ৭ মে ২০২২

দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করার পর শরীফুল ইসলাম কনককে নিয়ে যাচ্ছে পুলিশ

দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করার পর শরীফুল ইসলাম কনককে নিয়ে যাচ্ছে পুলিশ

শর্টফ্লিমে অভিনয়ে সুযোগ দেওয়ার নাম করে আরমান ২০ নামের এক প্রতিবন্ধীকে বলৎকারের অভিযোগে পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইছমাঈল হোসেন বাবু (২৭) ও কেন্দ্রীয় কমিটির আরেক সদস্য শরীফুল ইসলাম কনক (২৫)সহ দুই যুবককে আটক করেছে লক্ষ্মীপুর সদর থানা পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে বাবুকে তার ভাড়া বাসা থেকে ও কনককে শুক্রবার দুপুরে লক্ষ্মীপুর শহর থেকে আটক করা হয়। আটককৃতদের শুক্রবার আদালতে হাজির করলে আদালত ৭ দিনের রীমান্ড মঞ্জুর করেছে। 

এ ঘটনায় জেলার সর্বত্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা যায়, লক্ষ্মীপুর জেলার কমল নগর উপজেলার চরমার্টিন গ্রামের মৃত আবু সাঈদের ছেলে ইছমাঈল হোসেন বাবু ও লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী ইউনিয়নের নেয়ামতপুর গ্রামের আজিজ উল্যার পুত্র শরীফুল ইসলাম কনক শর্টফ্লিমে অভিনয়ের সুযোগ দেওয়ার নাম করে প্রতিবন্ধী আরমান (২০)কে দীর্ঘদিন ধরে বলৎকার করে আসছিল। বৃহস্পতিবার লক্ষ্মীপুর শহরের সেনানী কলোনীস্থ রাজিব ভিলা নামক বাবুর ভাড়া বাসায় প্রতিবন্ধী ওই যুবককে আটকে রেখে রাতভর বলৎকার করে তারা। 

এ ঘটনা বলৎকারের শিকার যুবকের বাবা জানতে পেরে লক্ষ্মীপুর সদর থানা পুলিশকে অবহিত করলে পুলিশ বাবুর বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করে। 

পরে প্রতিবন্ধী যুবকের বাবা বাদী হয়ে সদর থানায় বাবু ও কনকের বিরুদ্ধে বলৎকার, মারধর ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ একটি মামলা দায়ের করেন। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে মামলার আসামি কনককে শুক্রবার দুপুরে শহরের একটি বাসা থেকে আটক করে। 

একই দিন পুলিশ মামলার এজহারভুক্ত আটক দুই আসামিকে লক্ষ্মীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে রিমান্ড প্রার্থনা করলে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে।

গ্রেপ্তার শরীফুল ইসলাম কনক ওরফে রিপন নিজের দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছেন।

লক্ষ্মীপুর সদর থানার অফিসার ইনচার্জ জসিম উদ্দিন ঘটনার সত্যতা ও আসামিদের রিমান্ড মঞ্জুর করার কথা নিশ্চিত করেছেন।

জানা যায়, গত কয়েক বছর ধরে বাবু ও তার অনুসারীরা ‘সবুজ বাংলাদেশ’ নামে কৃষি ভিত্তিক একটি পরিবেশবাদী সংগঠন প্রতিষ্ঠা করে সারাদেশে বৃক্ষ রোপণসহ নানা কার্যক্রম চালিয়ে আসছিল। বিগত করোনাকালীন সেচ্ছাসেবী টিম গঠন করে করোনায় আক্রান্তদের বিনামূল্যে ওষুধ, অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সরবরাহ করার পাশাপাশি করোনায় মৃতদের লাশ দাফন করে জেলায় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি