ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নওগাঁয় বিদেশি পিস্তল-শুটারগানসহ ডাকাত আটক

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫৮, ৭ মে ২০২২

নওগাঁর বদলগাছী উপজেলার উত্তর মির্জাপুর গ্রামের একটি পরিত্যক্ত টিনের ঘরে অভিযান চালিয়ে বিদেশি পিস্তল, শুটারগান ও গুলিসহ আব্দুল হান্নান (৪৫) নামে এক ডাকাতকে আটক করেছে র‌্যাব। 

শুক্রবার বিকাল সাড়ে  ৫টার দিকে র‌্যাব-৫ রাজশাহী ও জয়পুরহাট ক্যাম্পের একটি যৌথ অপারেশন দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে অস্ত্রসহ আটক করে। 

আটক আব্দুল হান্নান পাশের দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার দক্ষিণ বাসেদেবপুর গ্রামের নূর মোহাম্মদের ছেলে।

রাজশাহী র‌্যাবের কোম্পানী কমান্ডার মেজর নাজমুস সাকিব জানান, ওই এলাকায় একটি ডাকাত দল অস্ত্র নিয়ে ডাকাতির প্রস্ততি নিচ্ছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল ওইদিন বিকাল সাড়ে ৫টার দিকে উত্তর মির্জাপুর গ্রামের গঙ্গারাম উরাও এর পরিত্যক্ত টিনের বেড়া ঘর ঘিরে ফেলে। পরে সেই ঘরের ভেতর একটি বিদেশী পিস্তল, একটি ওয়ান শুটারগান, একটি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলিসহ আব্দুল হান্নানকে হাতে-নাতে আটক করা হয়। 

র‌্যাব কর্মকর্তা আরও জানান, জব্দকৃত আগ্নেয়াস্ত্র ডাকাতি করার উদ্দেশ্যে অজ্ঞাত স্থান হতে সংগ্রহ করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুল হান্নান সাক্ষীদের সম্মুখে স্বীকার করেছে। এছাড়াও গ্রেফতারকৃত ব্যক্তি একজন অস্ত্র ব্যবসায়ী। সে দীর্ঘদিন যাবৎ অস্ত্র ক্রয়-বিক্রয়সহ নওগাঁ বিভিন্ন এলাকায় ডাকাতি করে আসছে বলেও স্বীকার করেছে।

এই ঘটনায় নওগাঁর বদলগাছী থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি