ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ব্যবসায়ীর গুদাম থেকে ২৭ হাজার লিটার ভোজ্য তেল উদ্ধার

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪০, ১০ মে ২০২২

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর বাজারের দুটি গোডাউনে অভিযান চালিয়ে প্রায় ২৭ হাজার লিটন ভোজ্য তেল জব্দ করেছে পুলিশ। এর মধ্যে প্রায় ২০ হাজার লিটার সয়াবিন, বাকিগুলো সরিষার তেল। এ ঘটনায় এক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। 

সোমবার রাত সাড়ে ৭টা থেকে ১০টা পর্যন্ত অভিযান চালায় পুলিশ।

এ সময় গোডাউনের পাশে নিজ বাড়ি থেকে ব্যবসায়ী শহিদুল ইসলাম স্বপনকে (৪০) গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার স্বপন উপজেলার চেউখালি গ্রামের ইসমাইল হোসেনের ছেলে।

পুলিশ জানিয়েছে, জব্দকৃত তেলের মধ্যে ১৯ হাজার ১৭৬ লিটার সয়াবিন ও ৭ হাজার ৫৪৮ লিটার সরিষার তেল।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বলেন, তাহেরপুর বাজারের একটি সরকারি গোডাউন রয়েছে। স্থানীয় ব্যবসায়ীরা সেটি ভাড়া নিয়ে ব্যবহার করেন। ওই গোডাউনে টিসিবির পণ্য থাকতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালায়। এ সময় সেখানে ১০০ ড্রাম তেল পাওয়া যায়।

তিনি আরও বলেন, ১০০ ড্রাম তেলের মধ্যে ৬৩টিতে সয়াবিন তেল পাওয়া গেছে। প্রতি ড্রামে তেল রয়েছে ২০৪ লিটার। সে হিসেবে সয়াবিন তেল রয়েছে ১২ হাজার ৮৫২ লিটার। আর বাকি ৩৭ ড্রামে রয়েছে ৭ হাজার ৫৪৮ লিটার সরিষার তেল। 

ইফতে খায়ের আলম বলেন, পাশেই স্বপনের বড় ভাই রফিকুল ইসলামের গোডাউনে আরও ৩১ ড্রাম সয়াবিন তেল পাওয়া যায়। সেখানে রয়েছে ৬ হাজার ৩২৪ লিটার তেল। এ নিয়ে দুই গোডাউনে সোয়াবিন তেল পাওয়া গেছে ১৯ হাজার ১৭৬ লিটার।

অভিযানের সময় ব্যবসায়ী শহীদুল ইসলাম স্বপনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তার বড় ভাই রফিকুল ইসলাম পালিয়ে যায়। দুটি গোডাউনই সিল করে দেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে বলে জানান পুলিশ কর্মকর্তা।

অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম, পুঠিয়া সার্কেল সহকারি পুলিশ সুপার অলক বিশ্বাস, বাগমারা থানার ওসি মোস্তাক আহমেদ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি