ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

পটুয়াখালীতে রাখাইন পরিবারের ঘর পুড়িয়ে দেয়ার অভিযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৭, ১৫ মে ২০২২

পটুয়াখালীর কলাপাড়ায় এক রাখাইন পরিবারে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। অভিযোগ উঠেছে টং ঘরের নিচে আগুন দিয়ে ঘরটি পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। 

ঘরের প্রধান দরজা বাহিরে থেকে আটকে দিয়ে শুক্রবার (১৩ মে) দিবাগত রাত আড়াইটার দিকে বালিয়াতলী ইউনিয়নের কোম্পানিপাড়া গ্রামে রাখাইনদের এই ঘর পুড়িয়ে দেয়া হয়।

আগুন লাগার সময় ঘরে ঘুমন্ত অবস্থায় ছিলেন গৃহকর্মী মায়া রাখাইনসহ তার দুই বোন ও এক বোনজামাই। তারা বেঁচে গেলেও আগুনে পুড়ে যায় ঘরের বিভিন্ন মালামাল। পরে ঘরের বেড়া ভেঙ্গে তাদের উদ্ধার করেন স্থানীয়রা।

শনিবার (১৪ মে) রাতে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তোলপাড় সৃষ্টি হয়। এ ঘটনায় রোববার (১৫ মে) থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী মায়া রাখাইন। ঘটনার রাতেই কলাপাড়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

ভুক্তভোগী রাখাইন পরিবার বলছেন, এ ঘরের জমি নিয়ে পূর্ব বিরোধ থাকলেও ঠিক কারা ওই ঘরে আগুন দিয়েছে তা স্পষ্ট নয় তাদের কাছে। এ ঘটনার পর থেকে আতঙ্কে রয়েছেন তারা। 

মায়া রাখাইন জানান, তিনিসহ দুই বোন ও বোনজামাই ঘরে ঘুমিয়ে ছিলেন। হঠাৎ রাতে প্রচণ্ড গরমে ঘুম ভেঙে গেলে আগুন দেখতে পান তারা। এসময় তাদের চিৎকারে পার্শ্ববর্তী এলাকার লোকজন ঘরের বেড়া ভেঙ্গে তাদের উদ্ধার করেন। 

তাদের হত্যার জন্যই ঘরে আগুন লাগানো হয়েছে বলে দাবি করেন তিনি। তার অভিযোগ, এ জমি নিয়ে পূর্ব বিরোধের জেরে এলাকার একটি প্রভাবশালী চক্র তাদের উচ্ছেদের চেষ্টা চালাচ্ছে দীর্ঘদিন ধরে।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসীম বলেন, ঘটনার রাতেই তারা রাখাইন পরিবারের ঘরটি পরিদর্শন করে ঘটনার বিভিন্ন সূত্র ও আলামত সংগ্রহ করেছেন। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত মায়া রাখাইন থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি