ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

খালিয়াজুরীতে বজ্রপাতে ২ জনের মৃত্যু 

নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৫৮, ১৮ মে ২০২২ | আপডেট: ০০:০১, ১৯ মে ২০২২

নেত্রকোনার খালিয়াজুরীতে বজ্রপাতে কৃষি শ্রমিক ও এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে কৃষি শ্রমিকের নাম জাকারুল মিয়া (৩৪) ও শিক্ষার্থীর নাম মামুন মিয়া (১৪)।

বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার সাতগাঁও হাওরে ও রানিচাপুর গ্রামের সামনে বজ্রপাতের এ ঘটনা ঘটে।

খালিয়াজুরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

জাকারুল আটপাড়া উপজেলার ইকরহাটিয়া গ্রামের আক্কেল আলীর ছেলে। তিনি কিছুদিন ধরে মেন্দিপুর ইউনিয়নের খলাপাড়া গ্রামে তার শ্বশুর আব্দুল জলিলের বাড়িতে থেকে ধান কাটার শ্রমিক হিসেবে কাজ করছিলেন।

অন্যদিকে স্কুল শিক্ষার্থী মামুন চাকুয়া ইউনিয়নের রানিচাপুর গ্রামের মাসুদ মিয়ার ছেলে। বজ্রপাতে আহত মামুনকে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হলে রাত সাড়ে আটটার দিকে তার মৃত্যু হয়। 

স্থানীয়দের বরাতে ওসি জানান, জাকারুলসহ কয়েক শ্রমিক সাতগাঁও হাওরে ধান কাটছিলেন। বিকেল সাড়ে ৫টার দিকে তারা মাথায় করে ধানের বোঝা নিচ্ছিলেন। এ সময় হঠাৎ বজ্রপাতে তিনি হাওরেই মারা যান। 

অন্যদিকে কিশোর মামুন বিকেলে রানিচাপুর গ্রামের সামনের মাঠে শুকাতে দেয়া ধান তোলার কাজ করছিলেন। এ সময় হঠাৎ বজ্রপাতে গুরুতর আহত হয়। পরে স্বজনরা আশঙ্কাজানক অবস্থায় তাকে নিয়ে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে চিকিৎসাধিন অবস্থায় রাত সাড়ে আটটার দিকে তার মৃত্যু হয়।
 
খালিয়াজুরী উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ইয়াসিন খন্দকার বলেন, নিহতের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৫ হাজার টাকা করে দেয়ার ব্যবস্থা করা হয়েছে।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি