ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

রাজশাহীতে উদ্বোধনের অপেক্ষায় ‘সেলিব্রেটি গ্যালারি’

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪০, ২১ মে ২০২২

সফল রাজনৈতিক ব্যক্তিত্ব, বিশ্ববিখ্যাত কবি, সাহিত্যিক, রাষ্ট্রনায়ক থেকে নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা ও ফুটবলার এখন রাজশাহীতে এক ছাদের নিচে। উপশহর এলাকার ৩ নম্বর সেক্টরের একটি দ্বিতল ভবনে ‘সেলিব্রেটি গ্যালারি’ এখন উদ্বোধনের অপেক্ষায়। 

তবে উদ্বোধনের আগেই নগরবাসীর মধ্যে বেশ সাড়া ফেলেছে সেলিব্রেটি গ্যালারি। রক্তে-মাংসের গড়া মানুষ ভেবে ভুল হবে যে কারোরই। অবয়বগুলো নিছকই ফাইবার প্লাসে তৈরি। 

রাজশাহীর কৃতী সন্তান খ্যাতিমান ভাস্কর মৃণাল হকের এসব শিল্পকর্মে যেন রাজশাহীতে বসেছে সেলিব্রেটিদের হাট।

এখানে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় চার নেতা এএইচএম কামারুজ্জামান, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী, সৈয়দ নজরুল ইসলাম, মীর মশাররফ হোসেন, আব্দুল গাফ্ফার চৌধুরী প্রমুখ।

সরেজমিনে দেখা যায়, দ্বিতল ভবনের সিঁড়ি বেয়ে ওপরে উঠতেই চোখে আটকে গেল স্পাইডার ম্যান। যেন সিঁড়ির ওপরেই ঝুলে রয়েছে শিশুদের প্রিয় এই মারভেল সিরিজের চরিত্রটি।

সামনে এগোতেই আরেক কামরা। যেখানে চলছে আলো-আঁধারির খেলা। প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক জেমস ক্যামেরনের অনবদ্য সৃষ্টি ‘অ্যাভাটার’ সিনেমার জ্যাক ও নিতিরি চরিত্রের দেখাও মিলবে এই কামরায়। এখানে রয়েছে জীবন্ত ‘লর্ড অব দ্য রিং’-এর গুল্লাম।

বাঁ পাশের দরজা পেরোতেই ডান হাতে বিখ্যাত কমেডি সিরিজ ‘থ্রি স্টুজেস’-এর তিন মূল চরিত্র। এছাড়া ফুটবলের জীবন্ত কিংবদন্তি লিওনেল মেসি, যার পায়ের জাদুতে আটকে রয়েছে ফুটবল। 

কক্ষজুড়ে নানা ভঙ্গিতে দাঁড়িয়ে বলিউড তারকা শাহরুখ খান, মি. বিন খ্যাত রোয়ান অ্যাটকিনসন, খ্যাতিমান অভিনেতা চার্লি চ্যাপলিন, পাইরেটস অব দ্য ক্যারিবিয়ানের ক্যাপ্টেন জ্যাক স্প্যারো, ভুবন কাঁপানো কণ্ঠস্বর বব মার্লে, পপ গানের রাজা মাইকেল জ্যাকসন ও গায়িকা শাকিরা।

পরের কামরাটি আলো-ঝলমলে। রাইফেল কাঁধে দাঁড়ানো বিপ্লবের বিশ্বপ্রতীক চে গুয়েভারা। এই কক্ষের এক কোণে বসে কাব্যচর্চায় মগ্ন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর। পাশে দাঁড়িয়ে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম ও ভারতীয়-বাঙালি বিপ্লবী ক্ষুদিরাম বসু।

মহাত্মা গান্ধীর পাশে সাদা শাড়িতে মানবতার দূত মাদার তেরেসাও আছেন এই কামরায়। আরও আছেন বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, প্রিন্সেস ডায়ানাসহ অনেক খ্যাতিমান ব্যক্তিরা।

শেষের কক্ষটি বাচ্চাদের খেলাধূলার জন্য উন্মুক্ত রাখা হয়েছে। বেরিয়ে যাওয়ার পথে দেখা হয়ে যাবে রাগ সংগীতের গুরু উস্তাদ আলাউদ্দিন খাঁর সঙ্গে। যেন প্রিয় সেতার হাতে সুরের মূর্ছনা ছড়িয়ে যাচ্ছেন তিনি। 

এসব ঘুরে ঘুরে দেখতে দর্শনার্থীদের কাছে মনে হবে যেন বাস্তবের অনেক মহীয়সী ও মহীয়ান মানব সামনে দাঁড়িয়ে আছেন, কথা বলছেন, শুভেচ্ছা বিনিময় করছেন।

সেলিব্রেটি গ্যালারিতে আসছেন অনেককেই। তাদের একজন শিক্ষার্থী রানা। এসব আয়োজন দেখে মুগ্ধ তিনি। জানান, সব মিলিয়ে তার এই আয়োজন ভালো লেগেছে। এরপর পরিবার নিয়ে এখানে আসা হবে। পছন্দের চরিত্রগুলোকে চোখের সামনে পেয়ে বেশ উচ্ছ্বসিত তিনি। 

সেলিব্রেটি গ্যালারির অফিস ইনচার্জ কামরুল হাসান মিলন বলেন, সব প্রস্তুতি মোটামুটি শেষ। এখন উদ্বোধনের অপেক্ষায় রয়েছে এ গ্যালারী। প্রবেশ ফি ধরা হয়েছে ১০০ টাকা। তবে শিক্ষার্থীদের জন্য তা অর্ধেক।

তিনি আরও বলেন, ভবনের নিচ তলায় সুবিশাল লাইব্রেরি রয়েছে। লাইব্রেরিটি রাখা হয়েছে একেবারেই উন্মুক্ত।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি