ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নিজস্ব অর্থায়নে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করছে সরকার: পলক

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৭, ৪ জুন ২০২২ | আপডেট: ১৫:৪৫, ৪ জুন ২০২২

তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলাম প্রচারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। তাবলীগ জামায়াতের জন্য কাকরাইল মসজিদের জায়গা এবং টঙ্গী ময়দান দান করেন। তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনা কওমী মাদ্রাসাকে স্বীকৃতি দিয়েছেন।

শনিবার (৪ মে) নাটোরের সিংড়ায় হাজী কল্যাণ পরিষদের আয়োজনে হজ্ব গমনেচ্ছুকদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন আইসিটি প্রতিমন্ত্রী।

জুনাইদ আহমেদ পলক বলেন, “গরীব-দুঃখী-মেহনতি মানুষের জন্য কাজ করছেন প্রধানমন্ত্রী। অনেকে বলছেন বিদেশি অর্থায়নে মসজিদ নির্মাণ করছে সরকার, এটা অপপ্রচার ছাড়া কিছুই না। নিজস্ব অর্থায়নে সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করছে সরকার।”

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেয়া ৫৭ কোটি টাকা ব্য়য়ে সিংড়া শহর রক্ষা বাঁধ নির্মাণ করা হচ্ছে। উপজেলা মডেল মসজিদ, কেন্দ্রীয় মসজিদ, শতাধিক ধর্মীয় প্রতিষ্ঠানে বিগত ১৩ বছর ধরে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অনুদান দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর জন্য সকলের কাছে দোয়া কামনা করেন তিনি।

সিংড়া পৌর কমিউনিটি সেন্টারে আরাফাতি হাজী কল্যাণ পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মকবুল হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক, সিংড়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. আল ইমরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ।

এছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মাওলানা রুহুল আমিন, অ্যাডভোকেট সাইদুর রহমান সৈকত, উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মজিবুর রহমান মন্টু, আরাফাতি হাজী কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা অ্যাডভোকেট হারুন অর রশিদ, আলহাজ্ব মহসিন আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি সজিব ইসলাম জুয়েল ও সাধারণ সম্পাদক হারুন বাসার প্রমুখ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি