ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

সাভারে ৪ জনের মৃত্যুর ঘটনায় পরিবহনের নামে মামলা

সাভার প্রতিনিধি

প্রকাশিত : ১০:২০, ৬ জুন ২০২২

আহতদের দেখতে এনাম মেডিকেলে যান বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান

আহতদের দেখতে এনাম মেডিকেলে যান বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান

সাভারে সড়ক দুর্ঘটনায় বৈজ্ঞানিক কর্মকর্তাসহ ৪ জনের মৃত্যুর ঘটনায় সেফ লাইন পরিবহনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে হাইওয়ে পুলিশ।

সোমবার (৬ জুন) সকালে মামলার বিষয়টি নিশ্চিত করেছন সাভার হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক মো. ফজলুল হক। এর আগে রোববার রাতে মামলাটি করেন তিনি।

সেফ লাইন পরিবহনসহ চালক ও সহযোগী পলাতক থাকায় শুধু পরিবহনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আসামি করে মামলা করা হয়েছে।

মামলার বাদী ও হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফজলুল হক বলেন, “পরিবহনটি পলাতক রয়েছে। এর চালক ও সহযোগী কাউকেই পাওয়া যায়নি। আমরা শুধু বাসটি শনাক্ত করতে পেরেছি। তাই বাসটির নাম উল্লেখ করে মামলা দায়ের করেছি। তবে আসামি করা হয়েছে অজ্ঞাতনামাদের।”

দুর্ঘটনায় পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের দুইজন উদ্ধর্তণ বৈজ্ঞানিক কর্মকর্তা ও একজন প্রকৌশলীসহ নিহত হয়েছে চারজন। আহত হয়েছে অন্তত বিশ জন। 

রোববার সকাল নয়টার দিকে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের বলিয়ারপুরের অদূরে একটি সিএনজি স্টেশনের সামনে এ ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছেন উদ্ধর্তন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আরিফুজ্জামান,বৈজ্ঞানিক কর্মকর্তা পূজা সরকার, প্রকৌশলী কাউসার আহমেদ রাব্বী ও গাড়ির চালক রাজীব।

পুলিশ বলছে, সকালে রাজধানীর ঢাকা থেকে আশুলিয়ার গণকবাড়ি এলাকায় বাংলাদেশ পরমানু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী নিয়ে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পাশে থাকা একটি গরুর ট্রাকসহ রোড ডিভাইডারের উপর দিয়ে উঠে যায়। অপর প্রান্ত থেকে আসা ঢাকা থেকে নবীনগর দিকে যাওয়ার পথে পরমাণু গবেষণা প্রতিষ্ঠানের স্টাফ বাসটিকে সজোরে আঘাত করে।

ত্রিমুখী সংঘর্ষে ঘটনাস্থলেই দুজন এবং হাসপাতালে নেবার পথে অপর দুজন মারা যান। দুর্ঘটনার পর পর ফায়ার সার্ভিস, হাইওয়ে পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে গিয়ে উদ্ধার অভিযান পরিচালনা করে।

ঘটনাস্থলে বৈজ্ঞানিক কর্মকর্তা পূজা সরকার ও প্রকৌশলী কাউসার আহমেদ রাব্বীর মৃত্যু হয়। চিকিৎসাধীন অবস্থায় মারা যান উদ্ধর্তন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আরিফুজ্জামান। এদের মধ্যে পূজা সরকার ছিলেন পাঁচ মাসের অন্তঃসত্ত্বা।

পুলিশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে গাড়ির চালক রাজীবের লাশ।

আহতদের নেয়া হয় সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে এখনও ৯ জন কর্মকর্তা এচিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান আহতদের দেখতে এনাম মেডিকেল কলেজ হাসপাতাল যান। তিনি আহতদের চিকিৎসার খোঁজ খবর নেন এবং নিহতদের স্বজনদের সান্ত্বনা দেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি