ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

৪ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৫, ১১ জুন ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

পারাবত এক্সপ্রেস ট্রেনের বগিতে অগ্নিকাণ্ডের ঘটনায় চার ঘণ্টা বন্ধ থাকার পর সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

শনিবার দুপুর ১টায় মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর বিমানবন্দরের কাছে ট্রেনের বগিতে আগুন লাগে; এরপর সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। 

শমশেরনগর স্টেশনের স্টেশন মাস্টার জালাল উদ্দিন বলেন, “বিকাল ৫টার দিকে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।”

অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চারটি ইউনিট কাজ করে।  প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে তারা।

এ ছাড়া আগুন লাগার পর বগি দুটি ট্রেন থেকে বিচ্ছিন্ন করা হয়েছিল। সেই বগি দুটিসহ অন্যান্য বগি নিয়ে ট্রেনটি বিকাল ৪টার দিকে কুলাউড়া স্টেশনে চলে যায়। তারপর অন্যান্য কাজ শেষে ট্রেন চালু হয় বলে রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী ফিরোজ দোহার জানান।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ট্রেনটি ঢাকা থেকে সিলেটের দিকে যাচ্ছিল। ট্রেনের খাবার গাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর আগুন পাশের একটি যাত্রীবাহী বগিতে ছড়িয়ে পড়ে। 

তখন চালক ট্রেন থামিয়ে দেন।

এ ঘটনায় মৌলভীবাজার জেলা প্রশাসন সাত সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হককে আহ্বায়ক করে সাত সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি