ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

নোয়াখালীতে চারলেন সড়কের কাজে ধীরগতি, চরমে জনদুর্ভোগ

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৮, ১২ জুন ২০২২

নোয়াখালীর সোনাপুর থেকে চৌরাস্তা পর্যন্ত চারলেন সড়কের কাজে ধীরগতির কারণে জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে। আর এই জনদুর্ভোগে অতিষ্ঠ হয়ে স্থানীয় জনসাধারণ মানববন্ধন করেছেন।

রোববার (১২ জুন) সকাল ১০টা টাউনহলের মোড়ে নোয়াখালী নাগরিক অধিকার আন্দোলন আয়োজিত এ মানববন্ধন থেকে দ্রুততম সময়ের মধ্যে সড়কের কাজ শেষ না হলে সড়ক ভবন ঘেরাওসহ বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেওয়া হয়।

দুই ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধনে স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, ব্যবসায়ী, পরিবহনের চালক-শ্রমিক, আইনজীবী, সাংবাদিক ও মানবাধিকার কর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নোয়াখালী নাগরিক অধিকার আন্দোলনের আহবায়ক অ্যাডভোকেট কাউসার নিয়াজীর সভাপতিত্বে ও সদস্য সচিব সাংবাদিক জামাল হোসেন বিষাদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভূঁইয়া, অ্যাডভোকেট আজিজুল হক বকশি, এডাবের সভাপতি আবদুল আউয়াল, বীর মুক্তিযোদ্ধা তারকেশ্বর নান্টু, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মাসুদ কাইয়ুম, ফ্রিল্যান্স সাংবাদিক ওয়াজেদ মহান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, “প্রায় ১৩শ’ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য চারলেন সড়কের দুপাশে ভূমি অধিগ্রহণ করা হলেও প্রকল্প গ্রহণের ৫ বছর সময় অতিক্রান্ত হয়েছে। কিন্তু সড়কের উল্লেখযোগ্য কোন অগ্রগতি হয়নি।”

“এর ফলে বর্ষার পানিতে কাদামাটি আর অন্য সময়ে ধুলাবালি এবং সৃষ্ট খানাখন্দকে চরম দুর্ভোগে নাকাল হতে হাচ্ছেন। অনেক জায়গায় রাস্তা নির্মাণে বিদ্যুতের খুঁটি, গ্যাস ও পানির পাইপলাইন অপসারণ করা হয়নি। এছাড়া বরাদ্দকৃত অর্থ লোপাটে সংশ্লিষ্ট দপ্তর, রাজনৈতিক নেতা ও ঠিকাদারদের সংশ্লিষ্টটার অভিযোগ” করেন তারা।

এ সময় বক্তারা আরও বলেন, “সরকারের উন্নয়ন কাজকে বিতর্কিত করার জন্য এই প্রকল্পের কাজ একাধিকবার বর্ধিত করা হয়। কিন্ত সুফল পায়নি জনগণ। যে কাজ শেষ হবার কথা ২০২০ সালের জুন মাসে সে কাজ চলতি বছের জুনেও শেষ হয়নি।” 

দ্রুততম সময়ের মধ্যে চারলেন সড়কের কাজ সমাপ্ত না হলে সড়ক ভবন ঘেরাও, জেলা প্রশাসন ও সংশ্লিষ্ট দপ্তরসমূহে স্মারকলিপি প্রয়োজনে অবরোধ-অনশনের ডাক দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন তারা।

আরএমএ/এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি