ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

মুহিবুল্লাহ হত্যা: ২৯ জনের নামে অভিযোগপত্র দাখিল

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩৩, ১৩ জুন ২০২২ | আপডেট: ১৫:০১, ১৩ জুন ২০২২

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ

কক্সবাজারে আলোচিত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করা হয়েছে আদালতে।

সোমবার (১৩ জনু) দুপুর ১২টার দিকে অভিযোগপত্রটি দাখিল করে উখিয়া থানা পুলিশ। এর সত্যতা নিশ্চিত করেছেন উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

তিনি জানান, অভিযোগপত্রে ২৯ জনকে অভিযুক্ত করা হয়েছে। যার মধ্যে ১৫ জন বর্তমানে কারাগারে রয়েছেন। অপর ১৪ জন এখনও পলাতক আছে।

গত ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকের আরকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস (এআরএসপিএইচ) সংগঠনের কার্যালয়ে বন্দুকধারীর গুলিতে নিহত হন মুহিবুল্লাহ। তিনি ওই সংগঠনের চেয়ারম্যান ছিলেন।

৩০ সেপ্টেম্বর মুহিববুল্লাহর ছোটভাই হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের বিরুদ্ধে উখিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটির তদন্তের দায়িত্ব পান উখিয়া থানার ওসি (তদন্ত) সালাহ উদ্দিন। 

তদন্ত শেষে সোমবার অভিযোগপত্র আদালতে দাখিল করেন তিনি।

এ হত্যাকাণ্ডে ৩৬ জনকে জড়িত হিসেবে সনাক্ত করা হলেও ৭ জনের ঠিকানা-অবস্থান সনাক্ত করা সম্ভব হয়নি। ফলে ২৯ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

আদালত সূত্র জানা যায়, গ্রেপ্তার ১৫ জনের মধ্যে ৪ জন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। একই সঙ্গে ৩ জন স্বাক্ষীও ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি