ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ডিজিটাল নিরাপত্তা আইনে আ’লীগের নেতার ছেলে গ্রেফতার

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৪৭, ১৮ জুন ২০২২

জয়পুরহাট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য খাজা শামসুল আলমের ছেলে ও জেলা ছাত্রলীগের সাবেক নেতা খাজা আল-আমীন সোহাগকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার রাতে তাকে গ্রেফতার করে পুলিশ। এর আগে সোহাগের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বৃহস্পতিবার মামলা হয় আদালতে।

স্থানীয় নেতাদের বিরুদ্ধে ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগ এনে তার বিরুদ্ধে বৃহস্পতিবার বিকালে জয়পুরহাট চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের আদালতে এ মামলা হয়। 

মামলাটি করেন জয়পুরহাট পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার কাউন্সিল ইকবাল হোসেন সাবু।

আদালত মামলাটির আবেদন আমলে নিয়ে এজাহার হিসেবে গণ্য করে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কে নির্দেশ দেয়। সদর থানায় মামলার পর শুক্রবার রাতে পুলিশ তাকে গ্রেফতার করে। 

গ্রেফতারের বিষয় নিশ্চিত করেছেন সদর থানার ওসি একেএম আলমগীর জাহান। আর আদালতে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলী নৃপেন্দ্রনাথ মন্ডল। 

মামলার আরজিতে বলা হয়, এ বছরের ১৩ ফেব্রুয়ারি বাদী জানতে পারেন খাজা আল-আমীন সোহাগ (৪২) তার নিজ ফেসবুক আইডি থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আরিফুর রহমান রকেট, শীর্ষ স্থানীয় নেতাসহ জিপি-পিপিসহ বিভিন্ন ব্যক্তিদের মান-সম্মান, চরিত্র হনন এবং কুরুচিপূর্ণ বক্তব্য, বিভ্রান্তমূলক, বানোয়াট ও মিথ্যা কাহিনী তৈরি করে পোস্ট করেছেন।

এছাড়াও তিনি জয়পুরহাট পৌর আওয়ামী লীগের সম্মেলনে অর্থের বিনিময়ে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ বিক্রি করা হয়েছে মর্মে গত ১ ফেব্রুয়ারি আরেকটি মন্তব্য পোস্ট করেন। এই অপপ্রচার ও মানহানীকর পোস্ট ফেসবুকে করায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)/২৯(১)/৩১/৩৫ ধারায় মামলাটির আবেদন করা হয়।

জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আলমগীর জাহান বলেন, শুক্রবার দুপুরে আদালত থেকে নথিপত্র পাওয়ার পর তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। রাতে অভিযান চালিয়ে শহরের পুরাতন বাজার এলাকা থেকে জেলা ছাত্র লীগের সাবেক উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক খাজা আল আমীন সোহাগকে গ্রেপ্তার করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি