ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মোংলা পোর্ট পৌরসভার বাজেট ঘোষণা 

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১২:২৮, ২০ জুন ২০২২ | আপডেট: ১২:৫৭, ২০ জুন ২০২২

মোংলা পোর্ট পৌরসভার সভার ২০২২-২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে ঘোষণা করা হয়েছে। এবার ২০২ কোটি ৬৫ লাখ ৪৬ হাজার বাজেট পেশ করেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান।

সোমবার (২০ জুন) হোটেল টাইগারে তিনি প্রস্তাবিত এই বাজেট ঘোষণা করেন। 

২০২২-২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে আয় ধরা হয়েছে ২০২ কোটি ৬৫ লাখ ৪৬ হাজার টাকা এবং ব্যয়ও ধরা হয়েছে তাই। বাজেটে সর্বোচ্চ আয় ধরা হয়েছে ট্যাক্স খাতে ৬ কোটি ৮৭ লাখ টাকা। 

এছাড়া রেইটস খাতে ২ কোটি ১৫ লাখ, পানির ট্যারিফ বাবদ ২ কোটি ৪২ লাখ ও অন্যান্য খাত থেকে ১০ কোটি ৮৬ লাখ টাকাসহ বিভিন্ন খাতের আয় থেকে প্রস্তাবিত এ বাজেট পেশ করেন মেয়র শেখ আব্দুর রহমান। 

এদিকে, প্রস্তাবিত এ বাজেটে সর্বোচ্চ ব্যয় ধরা হয়েছে সাধারণ সংস্থাপন খাতে ৪ কোটি ৯৮ লাখ ১০ হাজার টাকা। এছাড়া স্বাস্থ্য ও পয়ঃপ্রণালি খাতে ব্যয় ধরা হয়েছে ৪২ লাখ ৫০ হাজার টাকাসহ অন্যান্য খাতে বিভিন্ন অংকের ব্যয় উপস্থাপন করা হয়।

পৌরসভার এ যাবতকালের সর্বোচ্চ এই বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার, মোংলা-রামপালের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আসিফ ইকবাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান জসিমসহ সাংবাদিক ও পৌর কাউন্সিলরা উপস্থিত ছিলেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি