ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

ভাসানচর থেকে পালানো ৯ রোহিঙ্গা সূবর্ণচরে আটক

নোয়াখালী প্রতিনিধি 

প্রকাশিত : ১২:৫৬, ২৬ জুন ২০২২

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর ক্যাম্প থেকে পালানো ৯ রোহিঙ্গা নাগরিককে সূবর্ণচরে আটক করা হয়েছে। তাদের মধ্যে দুই শিশু, তিন নারী ও চারজন পুরুষ রয়েছেন।

রোববার (২৬ জুন) দুপুরে তাদেরকে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে পাঠিয়েছে চরজব্বর থানা পুলিশ। এর আগে শনিবার (২৫ জুন) রাত ১টার দিকে চরওয়াপদা ইউনিয়নের থানারহাট থেকে তাদের আটক করে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা।

আটককৃতরা হলেন ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ১১ নম্বর ক্লাস্টারের মো. সালামের ছেলে নূর কাসেম (১৯), ৭৩ নম্বর ক্লাস্টারের নজিবুল্লার ছেলে করিমুল্লাহ (২২), ৫০ নম্বর ক্লাস্টারের আমির হোসেনের ছেলে হোসেন জোয়ার্দার (২৭), ৭৪ নম্বর ক্লাস্টারের খলিল আহমদের ছেলে ইউনুস, ৮৬ নম্বর ক্লাস্টারের করিম উল্যার স্ত্রী সৈকত তারা, ৮১ নম্বর ক্লাস্টারের নূর কাসেমের স্ত্রী রাজুর মা, ৬৮ নম্বর ক্লাস্টারের মৃত খাইরুল আলমের স্ত্রী পারভিন (২৫), খাইরুল আলমের মেয়ে ঝরনাতলা (৭) এবং ছেলে নূরুল ইসলাম (৪)। 

স্থানীয় সূত্র জানায়, সুবর্ণচর উপজেলার থানারহাট বাজারে ঘোরাঘুরির সময় স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে। পরে জিজ্ঞাসাবাদে তারা রোহিঙ্গা বলে স্বীকার করলে রাত পৌনে ২টার দিকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাশ জানান, দালালের মাধ্যমে রোহিঙ্গারা ভাসানচর থেকে পালিয়ে কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার চেষ্টা করেন বলে স্বীকার করেছেন। রোববার দুপুরে পুলিশি পাহারায় তাদেরকে ভাসানচর ক্যাম্পে পাঠানো হয়েছে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি