ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

প্রেমিকার বোনকে হত্যা, যুবকের আমৃত্যু কারাদণ্ড

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫১, ৩০ জুন ২০২২

নোয়াখালীর কোম্পানীগঞ্জে অবৈধ সম্পর্ক দেখে ফেলায় প্রেমিকার আট বছরের ছোটবোনকে হত্যার অভিযোগে মাঈন উদ্দিন (২৮) নামে এক যুবককে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ৩০ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়েছে।

বুধবার (২৯ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদিন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামি মাঈন উদ্দিন কোম্পানীগঞ্জ উপজেলার চরহাজারী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মৃত হোরনের ছেলে।

জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি (পাবলিক প্রসিকিউটর) গোলাম আকবর রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের জাফর ড্রাইভারের মেয়ে শারমিন আক্তারের (১৬) সঙ্গে আসামি মাঈন উদ্দিনের প্রেমের সম্পর্ক ছিল। মাঝে মধ্যে শারমিন আক্তার তার মা-বাবা বাড়িতে না থাকার সুযোগে প্রেমিক মাঈন উদ্দিনের সঙ্গে দৈহিক মেলামেশা করত। 

২০১২ সালের ৮ মার্চ বিকেল ৪টার দিকে প্রেমিকা শারমিনের মা বাড়িতে না থাকার সুবাদে প্রেমিক মাঈন উদ্দিনের সঙ্গে দৈহিক মিলনে লিপ্ত হয় শারমিন। ঘটনাটি তার আপন ছোটবোন সালমা আক্তার (৮) দেখে ফেলে এবং মা বাড়িতে এলে বিষয়টি প্রকাশ করার হুমকি দেয়। 

এরপর নিহতের বড় বোন শারমিন আক্তার ও তার প্রেমিক মাঈন উদ্দিন সালমা আক্তারকে কাঠের টুকরা দিয়ে আঘাত করে ও গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করে। পরে লাশ বাড়ির পাশে ঝোপের মধ্যে ফেলে দেয়।

অতিরিক্ত পিপি আরও জানান, তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। এরপর আদালত মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে বুধবার দুপুরে এ রায় ঘোষণা করে। 

রায় ঘোষণার পর আসামিকে পুলিশ পাহারায় কারাগারে পাঠানো হয়।

অপরদিকে, মামলার অপর আসামি নিহতের বড়বোন শারমিন আক্তারের বয়স তৎকালীন সময়ে ১৬ হওয়ায় তাহার বিরুদ্ধে শিশু আদালতে বিচার চলমান রয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি