ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বিচার প্রার্থীর বিয়ে সম্পন্ন করলেন বিচারক, দিলেন উপহার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ০৯:০৯, ৭ জুলাই ২০২২

দীর্ঘদিন চুটিয়ে প্রেম। পরণতি বিয়ে। কিন্তু সেই বিয়েরও কাবিন নেই। শুধুমাত্র ধর্মীয় রীতি অনুযায়ী বিয়ে পড়ানো হয়। বিয়ের পর কথা ছিল বরপক্ষ কাবিন করবে। কিন্তু কাবিন না করে নানা ধরণের টালবাহানা শুরু করে বরপক্ষ। পরবর্তীতে আদালতে মামলা হয়। আর বিজ্ঞ বিচারক নিজেই দায়িত্ব নিয়ে তার খাস কামরায় বিয়ের কাবিননামা সম্পন্ন করলেন। 

বুধবার (৬ জুলাই) চঞ্চল্যকর এই ঘটনাটি ঘটে ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে। 

খোঁজ নিয়ে জানাযায়, ২০২১ সালের ১২ ফেব্রুয়ারি জেলার আশুগঞ্জ উপজেলার চরচারতলা গ্রামের ইকবাল মিয়ার কন্যা মোসাম্মত সাদিয়া আক্তার (১৮) এর সাথে একই গ্রামের আব্দুল খালেকের ছেলে রাসেল মিয়ার (২৪) বিয়ে সম্পন্ন হয়। কিন্তু বিয়ের কদিন যেতে না যেতেই স্বামী রাসেল মিয়া কাবিন করতে অস্বীকার করে নানা টালবাহানা শুরু করেন। 

এ ঘটনায় সাদিয়া এ বছরের ৫ এপ্রিল সদর কোর্টে মামলা দায়ের করেন। আসামি হাজির হলে জামিন না মঞ্জুর করে বিজ্ঞ আদালত কারাগারে প্রেরণ করেন। 

বুধবার (৬ জুলাই) ছিল এ মামলার তারিখ। আদালতে আসামি হাজির হলে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফরিন আহমেদ হ্যাপী নিজ উদ্যোগ নিয়ে কাবিন সম্পাদন করেন। স্বামী রাসেলকে বুঝিয়ে খাস কামরায় ডেকে ২ লাখ টাকায় কাবিননামায় পুনরায় বিয়ে সম্পাদন করেন। 

এসময়ে বিচারক নিজে কনেকে শাড়ী ও বিয়ের অন্যান্য উপহার প্রদান করেন। 

আদালতের এই মহতি উদ্যোগে উপস্থিত সকলেই খুশি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি