ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

হাসিলের টাকা ভাগবাঁটোয়ারা নিয়ে ছাত্রলীগ নেতাকে গুলি

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:৪৩, ১১ জুলাই ২০২২

নোয়াখালীর সোনাইমুড়ী পৌর এলাকায় ঈদুল আযহা উপলক্ষে হওয়া গরু বাজারের হাসিলের টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে রিফাতুল ইসলাম রিফাত (২৩) নামের এক ছাত্রলীগ কর্মীকে গুলি করেছে তার প্রতিপক্ষের লোকজন। এসময় ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপে আহত হয়েছে আরও ৫ জন।

রোববার (১০ জুলাই) রাত ৯টার দিকে সোনাইমুড়ী পৌরসভার ৫নং ওয়ার্ডের মদিনা ভবনের সামনে এ হামলার ঘটনা ঘটে। 

গুলিবিদ্ধ রিফাত উপজেলা ছাত্রলীগের সদস্য ও ৫নং ওয়ার্ডের নোয়া বাড়ির মৃত সিরাজুল ইসলামের ছেলে। বর্তমানে তিনি নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যদিকে, অপর আহতদের নাম পরিচয় জানা যায়নি। 

জানা গেছে, সোনাইমুড়ী পৌরসভার হাইস্কুল মাঠে সরকারি ভাবে একটি গরু বাজারের ইজারা দেওয়া হয়। ওই গরু বাজারের হাসিল আদায়ের টাকা সরকার দলীয় নেতাকর্মীদের মধ্যে সমন্বয় করে শিডিউল ক্রয়কারীদের মধ্যে বিতরণ করার সিন্ধান্ত নেয় স্থানীয় নেতারা। হাসিল আদায়ের ২০ ভাগ করে টাকা শুক্রবার ছাত্রলীগ নেতা জুয়েল ও রাসেলকে দেওয়া হয়। পরবর্তীতে রাসেল টাকা কোন নেতাকর্মীদের মধ্যে ভাগ হবে না ঘোষণা দিলে উত্তেজনা দেখা দেয়। এ নিয়ে রাসেলের সঙ্গে জুয়েলসহ অন্য নেতাকর্মীদের বাকবির্তক হয়।

এ ঘটনার জেরে শনিবার সন্ধ্যায় জুয়েলকে বাইপাস এলাকার একটি বাড়িতে ডেকে নেয় রাসেল। একপর্যায়ে ওই স্থানে জুয়েলের ২জন লোককে মারধর করা হয়। রোববার বিকেলে রাসেল ও তার লোকজন পুনরায় শিপন নামের একজনকে মারধর করে। 

এরপর রোববার রাত ৯টার দিকে ছাত্রলীগ কর্মী রিফাত দোকান থেকে বাড়ি যাওয়ার পথে মদিনা ভবনের সামনে তাকে গতিরোধ করে রাসেল, জয়নালসহ ১০-১৫ জন। এসময় তাকে মারধর ও পরে রাসেলের নির্দেশে জয়নাল নামে এক যুবক রিফাতের পায়ে গুলি চালায়। এসময় রিফাতকে বাঁচাতে এগিয়ে আসলে হামলাকারিদের সঙ্গে তার সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় ঘটলে কয়েকজন আহত হয়।  

এ বিষয়ে সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ বলেন, “গরু বাজারের হাসিলের টাকা ভাগাভাগি নিয়ে একজনের পায়ে গুলি করেছে বলে শুনেছি। তবে আহতের পক্ষ থেকে এখনও থানায় কোন অভিযোগ আসেনি।”
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি