ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

মিরসরাইয়ে ছাত্রলীগ নেতা খুন: মামলা দায়ের, ২ জন আটক

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০৪, ১৩ জুলাই ২০২২

চট্টগ্রামের মিরসরাইয়ে আলোচিত ছাত্রলীগ নেতা ইব্রাহিম রাজু (২৭) হত্যার জট খুলতে শুরু করেছে। ঈদের আগের রাতেই ২০ হাজার টাকা না দেওয়ায় প্রতিবেশির দুটি গরু নিতে বাঁধা দেওয়ায় তাকে কুপিয়ে খুন করা হয়। 

এ হত্যাকান্ডের ঘটনায় গত সোমবার দুপুরে নিহত রাজুর পিতা মো. মহি উদ্দিন বাদি হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে জোরারগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

মো. ইব্রাহিম রাজু হত্যার ঘটনায় এই পর্যন্ত দুইজনকে আটক করেছে পুলিশ। 

গত ৯ জুলাই রাত ১০টার দিকে উপজেলার জোরারগঞ্জ বিশ্বরোড় দরবারটিলা রেললাইন এলাকায় ইব্রাহিম রাজুকে পরিকল্পিত ভাবে কুপিয়ে আহত করে সন্ত্রাসীরা। পরে রাত ১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। ঈদের দিন রাত ১০টায় ময়না তদন্ত শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। 

হত্যার ৫ দিন পর এখনো প্রধান আসামিসহ মূল আসামিদের গ্রেফতার সম্ভব হয়নি। নিহত রাজু’র পরিবার খুনিরা আটক না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন। 

নিহত ইব্রাহিম রাজু ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এর দায়িত্বে ছিলেন। সে জোরারগঞ্জ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের কাউয়াচল টিলা এলাকার মহিউদ্দিন ও সুরমা বেগমের পুত্র। ৩ ভাই ১ বোনের মধ্যে রাজু সবার বড়।

এদিকে রাজু হত্যার সঙ্গে জড়িত থাকার সন্দেহে জোরারগঞ্জ ইউনিয়নের মধ্যম সোনাপাহাড় এলাকার ইলিয়াছ কোম্পানীর পুত্র কামরুদ্দীন সোহেল (৩৬) ও একই এলাকার এরশাদ উল্লাহর পুত্র নুর উদ্দিনকে (৩৫) কে আটক করেছে পুলিশ। এদের মধ্যে নুর উদ্দিন এজাহারনামীয় ৩নং আসামী। 

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর হোসেন মামুন জানান, ইব্রাহিম রাজু খুনের ঘটনায় সোহেল ও নুর উদ্দিন নামে দুজনকে আটক করা হয়েছে। সোমবার দুপুরে রাজুর পিতা মো. মহি  উদ্দিন বাদি হয়ে ১৬ জনের বিরুদ্ধে মামলা করেছেন। 
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি