ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

পুলিশের নির্যাতনে মোটর শ্রমিকের মৃত্যু, এসআই আটক

মাগুরা প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৮, ১৭ জুলাই ২০২২ | আপডেট: ১০:২০, ১৭ জুলাই ২০২২

মাগুরার ঢাকা-খুলনা মহাসড়কের ওয়াপদা এলাকায় পুলিশের নির্যাতনে আব্দুস সালাম নামে এক ব্যক্তির মৃত্যুর অভিযোগ উঠেছে। নাকোল পুলিশ ফাঁড়ির অভিযুক্ত এসআই জালাল উদ্দিনকে তাৎক্ষণিক ক্লোজড করে পুলিশী হেফাজতে নেওয়া হয়েছে। 
                                   
মাগুরার পুলিশ সুপার মোঃ জাহিরুল ইসলাম জানান, শনিবার বিকালে শ্রীপুর উপজেলার ওয়াপদা বাসস্ট্যান্ডে ঢাকাগামী যাত্রীর সাথে মোটর শ্রমিক আব্দুস সালামের কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় ওই যাত্রী ৯৯৯-এ ফোন করে পুলিশের সহায়তা কামনা করেন। 

৯৯৯ এর ফোন পেয়ে তাৎক্ষণিক শ্রীপুর থানাধীন নাকোল ক্যাম্পের অফিসার ইনচার্জ জালাল উদ্দিন ঘটনাস্থলে এসে অভিযুক্ত আব্দুস সালাম এবং অভিযোগকারী ব্যক্তিকে পুলিশ ক্যাম্পে নিয়ে যান। 

বিকাল ৫টার দিকে অসুস্থ্য হয়ে পড়লে আব্দুস সালামকে পুলিশ মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 

নিহত আব্দুস সালাম রায়নগর গ্রামের মৃত হাচির উদ্দিন শেখের ছেলে।

এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন্স) কলিমুল্লাহকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিহতের স্বজনদের দাবি, নাকোল পুলিশ ক্যাম্পের ইনচার্জ ঘটনাস্থলে এসেই আব্দুস সালামের বুকে স্বজরে লাথি ও ঘাড়ে একাধিক চড়-থাপ্পড় দিয়ে ক্যাম্পে নিয়ে যান। পুলিশি নির্যাতনেই ক্যাম্পে আব্দুস সালামের মৃত্যু হয় বলে দাবি তাদের। 

আব্দুস সালামের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে সন্ধ্যায় ঢাকা-খুলনা মহাসড়কের ওয়াপদার মোড়ে টায়ার জ্বালিয়ে অবরোধ করেন এলাকাবাসী। 

পরে পুলিশ সুপার ঘটনাস্থলে পৌঁছে সুষ্ঠু তদন্তপূর্বক ন্যায় বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় তারা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি