ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

লাউয়াছড়া বনে অবমুক্ত হলো দুটি লজ্জাবতি বানর

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৪:১০, ১৭ জুলাই ২০২২

মৌলভীবাজারের লাউয়াছড়া বনে অবমুক্ত করা হয়েছে দুটি স্লো লরি (লজ্জাবতি বানর)। যার একটি উদ্ধার হয়েছিল শ্রীমঙ্গলের জেরিন চা বাগান থেকে ও অন্যটি জুড়ি উপজেলার বাহাদুরপুর গ্রাম থেকে।

রোববার (১৭ জুলাই) সকালে লজ্জাবতি বানর দুটিকে মৌলভীবাজাস্থ বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী উপস্থিত থেকে অবমুক্ত করেন। 

এছাড়াও গত ১৫ দিনে মৌলভীবাজারের বিভিন্ন এলাকা থেকে আরও ৪টিসহ মোট ৬টি স্লো লরি উদ্ধার করা হয়। সেবাযত্ন শেষে সুস্থ হওয়ার পর তাদের মধ্যে থেকে দুটিকে অবমুক্ত করা হয়। বাকিদের সেবা-যত্ন চলছে জানকিছড়া বন্যপ্রাণী রেসকিউ সেন্টারে।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক শ্যামল কুমার মিত্র, রেঞ্জ কর্মকর্তা শহীদুল আলম, একুশে টেলিভিশনের মৌলভীবাজার প্রতিনিধি বিকুল চক্রবর্তী ও স্থানীয় প্রকৃতি প্রেমী সংগঠন স্ট্যান্ড ফর আওয়ার এন্ডেঞ্জার্ড ওয়াইল্ড লাইফ (সিউ)র সদস্যরা।

বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী জানান, লাউয়াছড়া বনের জানকীছড়ায় বন্যপ্রাণীর জন্য রেসকিউ সেন্টার স্থাপন হলেও এখানে নেই কোন এ্যানিমেল কিপার বা বন্যপ্রাণী চিকিৎসক। এই অবস্থায়ও বন রক্ষার পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে এখন পর্যন্ত ১৮৭টি প্রাণী উদ্ধার করে সেবা যত্ন শেষে ৯৫ ভাগ প্রাণীকে বনে অবমুক্ত করা হয়েছে।

আরএমএ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি