ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

মমেকে বীর মুক্তিযোদ্ধার চিকিৎসায় অবহেলায় মৃত্যু: জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৪, ২১ জুলাই ২০২২

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউ খালি থাকার পরেও আইসিইউ না দেয়ায় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম মৃত্যুবরণ করেছেন। এর প্রতিবাদে পরিচালকসহ জড়িত চিকিৎসকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, ময়মনসিংহ জেলা ও মহানগর শাখা। 

২১ জুলাই (বৃহস্পতিবার) বিকাল ৪টায় ময়মনসিংহ শহরের সি কে ঘোষ রোডে এ কর্মসূচী পালন করা হয়।

সংগঠনের ময়মনসিংহ জেলা শাখার সভাপতি বাসির উদ্দিন ভূঁইয়া উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন। 

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, “৩৫তম বিসিএসের তথ্য কর্মকর্তা জনাব শহীদুল ইসলাম নওশাদের বাবা ও ত্রিশাল উপজেলার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্ট্রোক করলে চিকিৎসার জন্য দ্রুত ময়মনসিংহের বেসরকারি হাসপাতাল সিবিএমসি মেডিকেলে এডমিট করালে তাদের আইসিইউ বেড না থাকায় তারা দ্রুত ময়মনসিংহ মেডিকেলে রেফার করেন। বিভিন্ন মাধ্যমে খোঁজ খবর নিয়ে জানা যায়, ময়মনসিংহ মেডিকেলে আইসিইউ বেড খালি ছিল। এমনকি ডিসি অফিস থেকেও আইসিইউতে সিট দেওয়ার জন্য সুপারিশ করা হয় কিন্তু ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ আইসিইউ দেননি। এমনকি তাঁর ঠিক মতো চিকিৎসা না করে ২/৩ ঘণ্টা অবহেলা করেন এবং বিভিন্ন ভাবে হয়রানি করে বিভিন্ন ওয়ার্ডে পাঠান। অবশেষে মারা যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম। জাতির শ্রেষ্ঠ সন্তান একজন বীর মুক্তিযোদ্ধার চিকিৎসা নিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের এমন অমানবিক আচরণ কখনোই মেনে নেবে না বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, ময়মনসিংহ মহানগর ও জেলা শাখার নেতৃবৃন্দ।”

এ সময় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের চিকিৎসা নিয়ে যেসব কর্তব্যরত চিকিৎসক অবহেলা করেছে তাদের প্রত্যেককে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানায় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, ময়মনসিংহ জেলা ও মহানগর শাখা। অন্যথায় খুব শীঘ্রই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ঘেরাওসহ আরো কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে বলে জানান তারা।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি