ঢাকা, শুক্রবার   ১৪ জুন ২০২৪

ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস পালিত

নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৯, ২৬ জুলাই ২০২২

নেত্রকোনার ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস আজ ২৬ জুলাই। ১৯৭১ সালের এই দিনে জেলার ভারতীয় সীমান্তবর্তী কলমাকান্দা উপজেলার নাজিরপুর নামক স্থানে পাক হানাদার বাহিনীর সাথে মুক্তিযোদ্ধাদের ভয়াবহ সন্মুখ যুদ্ধ সংঘটিত হয়। 

যুদ্ধে সাত বীর মুক্তিযোদ্ধা শহীদ হন। 

তারা হলেন, নেত্রকোনা জেলার ডাঃ আজিজ, মোঃ ফজলুল হক, ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার মোঃ নুরুজ্জামান, মোঃ ইয়ার মাহমুদ, দ্বিজেন্দ্র চন্দ্র বিশ্বাস, ভবতোষ চন্দ্র দাস ও জামালপুর জেলার মোঃ জামাল উদ্দিন।

জেলা ইউনিট কমান্ড ও উপজেলা ইউনিট কমান্ডের আয়োজনে নানা কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি উদযাপিত হচ্ছে।

মঙ্গরবার সকাল সাড়ে দশটায় নাজিরপুর স্মৃতিসৌধে ও নাজিরপুরের লেংগুরায় শহীদদের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করা হয়। মসজিদ, মন্দির, গির্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। এছাড়া বন্যাদুর্গত আশ্রয়হীন বীর মুক্তিযোদ্ধা দশ পরিবারকে পুনর্বাসনের ব্যবস্থাসহ দুই শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

নাজিরপুর স্মৃতিসৌধে ও শহীদের মাজারে শ্রদ্ধা নিবেদন করেন নেত্রকেনা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার, সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, নেত্রকোনা জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, নেত্রকোনা পৌরসভার মেয়র নজরুল ইসলাম খান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নূরুল আমিনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি