ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

পুরস্কারের ৫০ হাজার ডলার গান্ধী আশ্রম ট্রাস্টকে প্রদান

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৭, ৩০ জুলাই ২০২২

নোয়াখালী গান্ধী আশ্রম ট্রাস্টের নবনিযুক্ত চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) জীবন কানাই দাস স্থানীয় সুধিজনদের সঙ্গে মতবিনিময় করেছেন। সুধি সমাবেশে ট্রাস্টের পরিচালক রাহা নব কুমারের হাতে তুলে দেওয়া হয়েছে ‘গান্ধী শান্তি পুরস্কার’র ক্রেস্ট।

পুরস্কারের প্রাপ্ত ৫০ হাজার ডলার গান্ধী আশ্রম ট্রাস্টকে প্রদান করা হবে বলে জানান রাহা নব কুমার।

শুক্রবার বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত সোনাইমুড়ি জয়াগ গান্ধী আশ্রম ট্রাস্টের সম্মেলন কক্ষে এ সুধি সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এর আগে গান্ধী আশ্রম ট্রাস্টের পরিচালক রাহা নব কুমারের হাতে ২০২১ সালে ভারতের অথরর্স ক্লাব ওয়ার্ল্ডওয়াইড থেকে প্রাপ্ত ‘গান্ধী শান্তি পুরোস্কার’ ক্রেস্ট তুলে দেন ডা. দীপঙ্কর রায়। 

এ পুরস্কার বাংলাদেশের রাহা নব কুমারসহ পৃথিবীর বিভিন্ন দেশের মোট ১২ জনকে দেয়া হয়। 

গান্ধীয়ান রাহা নব কুমার ১৯৯৫ সালে ভারত সরকারের গান্ধী স্মৃতি ও দর্শন সমিতি থেকে ‘গান্ধী ফেলোশিপ লাভ করেন। কাজের স্বীকৃতি স্বরূপ ২০১৫ সালে রামচন্দ্রন-ইকেদা আন্তর্জাতিক পুরস্কার, গান্ধী দর্শনকে সমুন্নত রাখাতে অবদান রাখায় ২০২২ সালে ‘বাপু’ পরস্কারে ভূষিত হন তিনি।

সুধি সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের সমাজকর্মী ডা. দিপঙ্কর রায়, সোনাইমুড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ, সাবেক ট্রাস্টি কাজী মানছুরুল হক খসরু, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম, নোয়াখালী জেলা আইনজীবী সমিতির সাবেক সেক্রেটারি মোল্লা হাবিবুর রাসুল মামুন, উন্নয়ন কর্মী আবদুল আউয়াল ও নুরুল আলম মাসুদসহ অনেকে।  

অনুষ্ঠানে আগামি দিনে গান্ধী আশ্রম ট্রাস্টকে দেশের অন্যতম দর্শনীয় স্থান হিসেবে গড়ে তুলতে এবং আশ্রমের সেবা জেলার বিভিন্ন স্থানে পৌঁছে দিতে সকলের সহযোগিতা চেয়েছেন নবনিযুক্ত চেয়ারম্যান মে. জেনারেল (অব:) জীবন কানাই দাস। 

এসময় তিনি বলেন, “মহাত্মা গান্ধীর জীবন দর্শন ও আদর্শকে সবাই মিলে সামনের দিকে এগিয়ে যাবো।”

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি