ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

ধূমপান করার অভিযোগে ষষ্ঠ শ্রেণীর ৩ শিক্ষার্থী বহিষ্কার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ১২:৪১, ৩০ জুলাই ২০২২ | আপডেট: ১২:৪৩, ৩০ জুলাই ২০২২

ধূমপান করার অভিযোগে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সরকারি মডেল হাইস্কুলের ৬ষ্ঠ শ্রেণির ৩ শিক্ষর্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। 

শনিবার (৩০ জুলাই) প্রধান শিক্ষক সাইফুল মালেক স্বাক্ষরিত একপত্রে এ তথ্য জানানো হয়। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হচ্ছেন ৬ষ্ঠ শ্রেণির ক শাখার নিরব আলী, সোহান ইসলাম ও একই শ্রেণীর খ শাখার আব্দুর রহিম।

বলা হয়, ওই ৩ শিক্ষার্থীর ধূমপানের বিষয়টি প্রমাণিত হওয়ায় শ্রেণি কার্যক্রম হতে তাদেরকে বহিষ্কার করা হলো। এছাড়া ভবিষ্যতে সংশোধন হলে অভিভাবকের স্বীকারোক্তি সাপেক্ষে এবং বিদ্যালয়ের কর্তৃপক্ষের কাছে সত্যি বলে প্রতীয়মান হলে শ্রেণীতে পাঠদানের বিষয়টি বিবেচনা করা হবে।

এ বিষয়ে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক সাইফুল মালেক জানান, ধূমপান করার অভিযোগে ৬ষ্ঠ শ্রেণীর ৩ শিক্ষর্থীকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সাথে সরকারি স্কুলটি শনিবার ঐচ্ছিক ছুটি ঘোষণা করা হয়েছে।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রশিদ জানান, ঘটনা সম্পর্কে তিনি শুনেছেন। বিস্তারিত জেনে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

ইতোমধ্যে ঘটনাটি এলাকার অভিভাবকদের মাঝে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে এবং কোমলমতি শিক্ষার্থীদের  মধ্যে আতঙ্কা দেখা দিয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি