ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতায় প্রিসাইডিং অফিসারের মামলা

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৯, ৩১ জুলাই ২০২২

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলের বাচোর ইউনিয়নের ভাংবাড়ী ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে নির্বাচনী সহিংসতার ঘটনায় মামলা করেছেন প্রিসাইডিং অফিসার খতিবর রহমান।

শনিবার (৩০ জুলাই) মুঠোফোনে মামলার বিষয়টি নিশ্চিত করেন তিনি।  প্রিসাইডিং অফিসার খতিবর রহমান উপজেলার রাণীশংকৈল ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক। 

তিনি বলেন, “যখন ফলাফল ঘোষণা করলাম যারা জয়লাভ করলো তারা আনন্দ উল্লাস করলো। আর যাদের পরাজয় হয় তারা উশৃংখল হয়ে উঠলো। আমাদের ব্যারিকেট দিয়ে দিল, প্রশাসন এসে উদ্ধার করল। পরে সেখানে সহিংসতার ঘটনা ঘটে। এ ঘটনায় বাদী হয়ে ৩০০-৩৫০ জনের নামে অজ্ঞাতনামা মামলা দায়ের করেছি।”

উল্লেখ্য, গত বুধবার সন্ধ্যায় নির্বাচন পরবর্তী ফলাফলকে কেন্দ্র করে সহিংসতায় সুরাইয়া আক্তার নামে এক আট বয়সী শিশুর মৃত্যু হয়। সেই সাথে দুই পুলিশ সদস্য আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। 

ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে জেলার অতিরিক্ত জেলা প্রশাসক রামকৃষ্ণ বর্ম্মন, জেলা নির্বাচন অফিসার সফিকুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার (পীরগঞ্জ সার্কেল) আহসান হাবীবসহ তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

এক সপ্তাহের মধ্যে তাদেরকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে। 

এ বিষয়ে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহিদ ইকবাল বলেন, এখন পর্যন্ত নিহত শিশুর পরিবারের পক্ষ থেকে কোন মামলা হয়নি। প্রিসাইডিং কর্মকর্তা একটি এজাহার দিয়েছেন। এজাহারটি তদন্তে রয়েছে। 

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি