ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতায় তিন মামলা, আসামি ৮শ’

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১১:৫৫, ৩১ জুলাই ২০২২

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ইউপি নির্বাচনী পরবর্তী সহিংসতার ঘটনায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় অজ্ঞাত আটশ’ জনকে আসামি করা হয়েছে।

ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার খাতিবর রহমান বাদী হয়ে অজ্ঞাত ৩৫০ জনের বিরুদ্ধে, থানার এসআই বিলাস বাদী হয়ে ২০০ জনের বিরুদ্ধে ও এএসআই আহাদ বাদী হয়ে ২৫০ জনের বিরুদ্ধে পৃথক পৃথক মামলা দায়ের করেছেন।

বিষয়টি নিশ্চিত করে রানীশংকৈল থানার অফিসার ইনচার্জ জাহিদ ইকবাল জানান, ভোটের দিন প্রিজাইডিং অফিসারকে বাধা প্রদান, পুলিশ সদস্যকে অবরুদ্ধ করে রাখা ও থানা ঘেরাও করায় আলাদা আলাদাভাবে তিনটি মামলা করা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার (২৭ জুলাই) ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে পরাজিত মেম্বার প্রার্থীর সমর্থকরা প্রিজাইডিং অফিসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বাধা প্রদান করেন। 

এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে সংঘর্ষ বাঁধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি ছুঁড়লে মায়ের কোলে থাকা সুরাইয়া নামে এক শিশু নিহত হয়। 

এসময় বিক্ষুব্ধ জনতা প্রিজাইডিং অফিসারসহ পুলিশ সদস্যদের অবরুদ্ধ করে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে চলাচল বন্ধ করে দেয়। পরে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। উত্তেজনা আরও ছড়িয়ে পড়লে নিহত শিশুর মরদেহ নিয়ে পরিবার ও এলাকাবাসী রাণীশংকৈল থানা ঘেরাও করে। টিয়ারগ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি স্বাভাবিক করে আইনশৃঙ্খলা বাহিনী।

পরে এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রটকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি