ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

কুমিল্লায় বিদেশ ফেরত কর্মীদের মানবিক সহায়তা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৩, ১ আগস্ট ২০২২ | আপডেট: ২০:১৬, ১ আগস্ট ২০২২

কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং ওয়্যারবী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের আয়োজনে কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের নিচ তলায় করোনাকালীন সময়ে ফেরত আসা অভিবাসী কর্মীদের মানবিক সহায়তা প্রদান করা হয়েছে।

সোমবার (১ আগস্ট) কর্মীদের পূণরেকত্রীকরণের লক্ষে ১০ জন বিদেশ ফেরত কর্মীদের মাঝে তাদের চাহিদা অনুযায়ী ৫ জনকে ৫টি সেলাই মেশিন, ১ জনকে ২টি ছাগল, ৩ জনকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি এবং ১ জনকে বিভিন্ন প্রকার ফল ক্রয় করে প্রদান করা হয়।

কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে মূল বক্তব্য প্রদান করেন। তিনি অভিবাসী কর্মীর অধিকার সুরক্ষা, অভিবাসী কর্মী ও তাদের পরিবারের নিরাপত্তা এবং কল্যাণ নিশ্চিতকরণে বর্তমান সরকারের দৃঢ় অঙ্গীকারের কথা ব্যক্ত করেন। তিনি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকার ঘোষিত বিভিন্ন প্রণোদনার কথা বিশেষভাবে উল্লেখ করেন।

দেবব্রত ঘোষ প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে প্রবাসীদের জন্য ঋণ কার্যক্রম এবং ঋণ পাওয়ার উপায় সম্পর্কে আলোচনা করেন। এছাড়াও তিনি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে আরএফএল -এর মাধ্যমে কিভাবে প্রবাস ফেরত কর্মীগণ তাদের দক্ষতাকে প্রাতিষ্ঠানিক রুপ দেয়া যায়, সে সম্পর্কে সকলকে অবহিত করেন।    

এ সময় আরও বক্তব্য রাখেন ওয়্যারবী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের উপপরিচালক মোঃ সোহরাওয়ার্দী হোসেন, সেন্টার-ইন-চার্জ মোঃ জাফর উল্লাহ এবং লালমাই কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ সফিকুল ইসলাম। 

আরও উপস্থিত ছিলেন অভিবাসী তথ্য কেন্দ্র বাংলাদেশের কাউন্সেলর মোঃ গোলাম মোস্তফা এবং মোঃ ইকবাল হোসেন, অভিবাসী ফোরামের সদস্য, অভিবাসী পরিবারের সদস্য এবং কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ। আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এবং অভিবাসী ফোরাম ইন এশিয়া (এমএফএ)-এর আর্থিক সহায়তায় ওয়্যারবী ডেভেলপমেন্ট ফাউন্ডেশন কার্যক্রমটি মাঠ পর্যায়ে বাস্তবায়ন করছে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি