ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সিলেট মেডিক্যালে শিক্ষার্থীকে কুপিয়ে জখম, বিক্ষোভ সাময়িক স্থগিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৮, ২ আগস্ট ২০২২

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত করা হয়েছে। ক্যাম্পাসে ঢুকে দুই শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে সাড়ে চার ঘণ্টা সড়ক অবরোধ ও হাসপাতালের গেট বন্ধ রাখার পর এ ঘোষণা দেন তারা।

সোমবার (১ আগস্ট) রাত আড়াইটার পর এ ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থী, কলেজ প্রশাসন ও সিলেট মহানগর আওয়ামী লীগ নেতাদের মধ্যে আলোচনার পর মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত আন্দোলন স্থগিত রাখার এ ঘোষণা আসে।

রাত আড়াইটার দিকে আলোচনা সভা থেকে বের হয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, দুই হামলাকারী আটক হওয়ায় আন্দোলনরত শিক্ষার্থীরা মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত আন্দোলন স্থগিত করেছেন। তারা অবরোধ প্রত্যাহার করে কলেজ হোস্টেলে ফিরে গেছেন।

এর আগে হামলার ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। জড়িত অন্য হামলাকারীদের গ্রেফতারে চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ। 

আটককৃতরা হলেন, নগরের কাজলশাহ এলাকার আবদুল হান্নানের ছেলে এহসান আহম্মদ (২২) ও মুন্সিপাড়ার মৃত রানা আহমদের ছেলে মো. সাহিদ হাসান রাব্বি (২৭)।

সোমবার রাত সাড়ে নয়টার দিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের দুই শিক্ষার্থীর ওপর হামলা হয়। এতে মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের ছাত্র রুদ্র নাথ (২২) ও পঞ্চম বর্ষের নাঈমুর রহমান ইমন (২৪) আহত হন।

এ ঘটনার প্রতিবাদে কলেজের ফটকের সামনে বিক্ষোভ করে সড়ক অবরোধ করেন মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এছাড়াও শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ধর্মঘটের ডাক দেন মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। একই সঙ্গে সব হামলাকারীর গ্রেফতার দাবিতে মঙ্গলবার সকাল থেকে কলেজের সবধরনের ক্লাস বন্ধ ঘোষণা করেন শিক্ষার্থীরা।

বিক্ষোভরত শিক্ষার্থীরা জানান, শনিবার হাসপাতালে ভর্তি থাকা এক রোগীর স্বজন (স্থানীয় কাজলশাহ এলাকার বাসিন্দা) হাসপাতালের ১৪ নম্বর ওয়ার্ডের কর্তব্যরত নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে দুর্ব্যবহার করেন। এরপর দুর্ব্যবহারকারী দুজনকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পরে পুলিশ তাদের ছেড়ে দেয়।

শিক্ষার্থীরা আরও বলেন, এ ঘটনার জেরে সোমবার রাত নয়টায় আওয়ামী লীগ নেতা আবদুল খালিকের ভাতিজা আব্দুল্লাহর নেতৃত্বে বহিরাগতরা মেডিকেল কলেজ ক্যাম্পাসে ঢুকে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। 

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি